মোদিকে বাংলাদেশে লংমার্চ করে প্রতিহত করা হবে: হেফাজতে ইসলাম

fec-image

ভারতের রাষ্ট্রপ্রধান নরেন্দ্র খুনি মোদিকে বাংলাদেশে ঢুকতে দিলে তাকে প্রতিহত করতে লংমার্চ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। প্রয়োজনে বাংলাদেশের মুসলমানরা মাঠে নেমে পড়বে বলেও হুঁশিয়ারি দেয়া হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের অনুষ্ঠানে তার দাওয়াত বাতিল করতে হবে।

দিল্লিতে মুসলিম গণহত্যা, মসজিদে অগ্নি সংযোগের প্রতিবাদে শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকালে কক্সবাজারে এক বিক্ষোভ মিছিলে এমন হুঁশিয়ারী উচ্চারণ করেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা হাফেজ ছালামত উল্লাহ।

তিনি বলেন, ভারতের মোদি একজন সন্ত্রাসী রাষ্ট্রপ্রধান। তার হাত মুসলমানদের রক্তে রঞ্জিত, স্বাধীনতা ভূলুণ্ঠিত।

বিক্ষোভ সমাবেশে হেফাজতের সাধারণ সম্পদক মাওলানা ইয়াছিন হাবিব বলেন, ভারতে মুসলমানরা গণহত্যার শিকার হবে আর বাংলাদেশ সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ হয়েও সরকারের পক্ষ থেকে ন্যূনতম প্রতিবাদ করা হবে না, তা কোনভাবে মেনে নেয়া যায় না।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের লোকজন স্বাধীনভাবে বসবাস করছে। কিন্তু ভারতে সংখ্যালঘু মুসলমানদের উপর নির্যাতন হবে তা মেনে নেয়া যায় না। ভারতের মুসলমান গণহত্যা ও মসজিদ পুড়িয়ে ধ্বংস করার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। সরকারকে এর প্রতিবাদ করতে হবে।

এর আগে বাদে আছর শহরের খুরুস্কুল রাস্তার মাথা থেকে বিশাল বিক্ষোভ মিছিল আরম্ভ হয়ে কক্সবাজার পৌরসভা গেটে সমাবেশে মিলিত হয়। বিক্ষোভে সাধারণ জনতাও স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে।

জেলা হেফাজতের প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মনজুরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সংগঠনের অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মুবিনুল হক, মাওলানা মনজুর ইলাহী, মাওলানা সায়েম হোসেন চৌধুরী, মাওলানা আব্দুর রহমান জিহাদি, মাওলানা হুমায়ুন কবির প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, নরেন্দ্র মোদি, ভারত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =

আরও পড়ুন