‘মোনঘর’ প্রতিষ্ঠানটি একটি বাতিঘর: এমপি দীপংকর

fec-image

রাঙামাটি সংসদীয় আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য এলাকার পিছিয়ে পরা মানুষদেরকে সমাজের সর্বক্ষেত্রে এগিয়ে নেওয়ার জন্য ‘মোনঘর’ প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর। এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশ বিদেশে অনেকেই বড় বড় প্রতিষ্ঠানে কর্মকর্তা পদে চাকুরীরত রয়েছেন এবং তারা এই এলাকার এবং সমাজের জন্য কাজ করছেন।

শুক্রবার (২০সেপ্টেম্বর) সকালে রাঙামাটি শহরে দরিদ্র পাহাড়ি শিশু কিশোরদের শিক্ষা প্রতিষ্ঠান মোনঘর আবাসিক শিশু সদনের নবনির্মিত ছাত্রাবাস শান্তি ভবনের উদ্বোধন, ইনস্টিউট অব টেকনোলজির নতুন শিক্ষাবর্ষের শুভ সূচনা ও শিক্ষার্থীদের পুরস্কার বিতরনী ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি দীপংকর এসব কথা বলেন।

মনোঘরের শ্রদ্ধালংকার মহাথের ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য দেন, আমেরিকার ক্যাম্পবেল ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ডুগলেস্ এ মুজিন সুনিম, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, রাঙামাটি ভারপ্রাপ্ত পৌর মেয়র জামাল উদ্দিন, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দূর্গেশ্বর চাকমা, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, মোনঘর কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক কীর্তি নিশান চাকমা।

সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেন, আমরা রাজনীতি করি কারোর উপর কর্তৃত্ব খাটানোর জন্য নয়, মানুষের মন জয় করে মানুষের কল্যাণের জন্য। আমরা পথ চলছি মানুষের এই বিশ্বাসটুকু নিয়ে। যার কারণে এবারের নির্বাচনে আপনাদের আর্শিবাদে আমি আবারও নির্বাচিত হয়েছি। আপনারা আমাকে নির্বাচিত করেছেন যাতে করে আমি সাধারণ মানুষের দাবি দাওয়াগুলো পূরন করতে পারি।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসিদের প্রতি খুবই আন্তরিক। তাই এ অঞ্চলের মানুষের কল্যাণ ও ভাগ্য উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। তিনি মনোঘরের প্রাতিষ্ঠানিক যে সমস্যাগুলো রয়েছে তা পর্যায়ক্রমে নিরসন করা হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। মনোঘরের শিক্ষার্থীদের আগামীতে আরো ভালো ফলাফল অর্জন করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি তিনি বিশেষ নজর রাখারও পরামর্শ দেন।

উল্লেখ, যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান বুদ্ধিস্ট গ্লোবাল রিলিফ এর অর্থায়নে মোনঘর শিশু সদনের নব নির্মিত ৩তলা ছাত্রবাস শান্তি ভবনটি নির্মাণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =

আরও পড়ুন