রাঙামাটিতে অস্ত্রসহ ইউপিডিএফ-পিসিজেএসএস’র সশস্ত্র দলের ২ ক্যাডার আটক

fec-image

রাঙামাটিতে যৌথবাহিনী পৃথক পৃথক অভিযান চালিয়ে অস্ত্রসহ ইউপিডিএফ এবং পিসিজেএসএস’র দু’সশস্ত্র ক্যাডারকে আটক করেছে।

আটককৃত ব্যক্তিরা হলেন- ইউপিডিএফ প্রসীত গ্রুপের সশস্ত্র ক্যাডার পরেশ চাকমা (৩৪) এবং সন্তু গ্রুপের নেতৃত্বাধীন পিসিজেএসএস’র সশস্ত্র দলের ক্যাডার রুপায়ন চাকমা (৪৮)।

যৌথবাহিনী সূত্রে জানানো হয়- শুক্রবার দুপুরে রাঙামাটি সদরের বাদলছড়ি এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে ইউপিডিএফ প্রসীত গ্রুপের সশস্ত্র ক্যাডার পরেশ চাকমা নামের এক ব্যক্তিকে আটক করেছে। এসময় তার কাছ থেকে একটি এলজি এবং ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে প্রথমে নানিয়ারচর থানায় পরবর্তী রাঙামাটি কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

আটক পরশ রাঙামাটি সদরের বাদলছড়ি এলাকার মৃত আনন্দ সাগর চাকমার ছেলে।

অপরদিকে রাঙামাটি সদরের রাঙাপানি এলাকা থেকে যৌথবাহিনীর একটি দল অভিযান চালিয়ে পিসিজেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র ক্যাডার রূপায়ন চাকমা নামের একজনকে আটক করেছে। এসময় তার কাছ থেকে একটি মোটরসাইকেল, জাতীয় পরিচয় পত্র, তার ব্যবহৃত দু’টি মুঠোফোন এবং মানিব্যাগ জব্দ করা হয়েছে। তবে কখন আটক করা হয়েছে সে ব্যাপারে যৌথবাহিনীর কোন বক্তব্য পাওয়া না গেলেও রাঙামাটি কোতয়ালী থানায় বৃহস্পতিবার দিনগত রাতে হস্তান্তর করা হয় বলে সূত্রটি নিশ্চিত করেছে। আটক রুপায়ন রাঙাপানি এলাকার যতীন্দ্র লাল চাকমার ছেলে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রণি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাঙামাটি সদর থেকে আটক পরেশের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুুতি চলছে এবং বৃহস্পতিবার দিনগত রাতে থানায় হস্তান্তরিত রূপায়ন চাকমার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে এবং শনিবার (১২ অক্টোবর) সকালে রাঙামাটি আদালতে তোলা হবে বলেও পুলিশের এ কর্মকর্তা যোগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − fifteen =

আরও পড়ুন