রাঙামাটিতে নিহত দুই ইউপিডিএফ সন্ত্রাসীর পরিচয় মিলেছে

fec-image

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র নিহত দুই সন্ত্রাসীর পরিচয় পাওয়া গেছে।

নিহতরা হলেন, নানিয়ারচর উপজেলার আঝাছড়ি এলাকার বাসিন্দা মনোরঞ্জন চাকমার ছেলে আশাপূর্ণ চাকমা ওরফে রকেট (২৮) এবং সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের ধামেইছড়া এলাকার বাসিন্দা সুসেন মনি চাকমার ছেলে সম্ভু চাকমা (৩৫)। এ ঘটনায় মো. শাহাবুদ্দিন (২৮) নামে এক সেনা সদস্য আহত হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবার) বিকালে উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলা নামক স্থানে এ ঘটনা ঘটে বলে নিরাপত্তাবাহিনী ও পুলিশ সূত্রে জানা গেছে।

নিরাপত্তাবাহিনী ও পুলিশ সূত্রে জানাযায়, মঙ্গলবার বিকাল সাড়ে চারটার সময় নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যায় রাঙ্গামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্যরা। এসময় বিপরীত দিক থেকে আসা একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিতভাবে নিরাপত্তাবাহিনীর টহলে গুলিবর্ষণ করতে থাকে। এতে এক সেনা সদস্যের বুকের বাম পাশে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন এবং আত্মরক্ষার্থে নিরাপত্তাবাহিনী পাল্টা গুলি বর্ষণ করলে ইউপিডিএফের দুই সন্ত্রাসী নিহত হয়। এসময় ঘটনাস্থল থেকে একটি একে-২২ এসএমজি অস্ত্র এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এদিকে আহত সেনা সদস্যকে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইচ নিয়ে যাওয়া হয়। তিনি রাঙ্গামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্য। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত রয়েছে বলে নিরাপত্তাবাহিনীর সূত্রে জানা গেছে।

এবিষয়ে নানিয়ারচর থানার এসআই মো. জুয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় ইউপিডিএফ’র দুইজন নিহত হয়েছে এবং এক সেনা সদস্য গুলিবিদ্ধ হয়েছে। তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একে-২২ এসএমজি অস্ত্র এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, নিহত, রাঙামাটিতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন