রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা ও চন্দ্রঘোনা ইউপিতে আ.লীগের প্রার্থী বিজয়ী

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামা লীগের মেয়র প্রার্থী জমির হোসেন এবং কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউপিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন বিজয়ী হয়েছেন।

বুধবার (১৫ জুন) সন্ধ্যায় বেসরকারি ফলাফলে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

বাঘাইছড়ি পৌরসভা মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী জমির হোসেন পেয়েছেন- ৬ হাজার ৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী রহমত উল্লাহ খাজা পেয়েছেন ২ হাজার ২শ ৮১ ভোট।

চন্দ্রঘোনা ইউপিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে বিজয় আকতার হোসেন পেয়েছেন ৩ হাজার ৪শ ১৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামা লীগের বিদ্রোহী আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী বিপ্লব মারমা পেয়েছেন-২ হাজার ৬৬ ভোট।

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা সাইদুর রহমান বলেন, নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ হয়েছে।

কাপ্তাই উপজেলার নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা তানিয়া আক্তারও বলেন, শান্তিপূর্ণ অনুষ্ঠিত হয়েছে, কোন গোলাযোগ হয়নি।

এর আগে সকালে শান্তিপূর্ণ পরিবেশে এইবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর মাধ্যমে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা ও কাপ্তাই চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৮টা থেকে বাঘাইছড়ির পৌরসভার ৯ ওয়ার্ডের ৯টি কেন্দ্র এবং চন্দ্রঘোনা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে এক যোগাযোগে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

এবার বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ২১জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮জন প্রতিদ্বদ্বিতা করেছেন।

অপরদিকে কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ২ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন অংশ গ্রহণ করেছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চন্দ্রঘোনা, নির্বাচন, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − fourteen =

আরও পড়ুন