রাঙ্গামাটিতে সেনাবাহিনীর টহলে হামলা; গুলি ও বিস্ফোরক ব্যবহার

fec-image

বাংলাদেশে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে সেনাবাহিনীর নিয়মিত টহল দলের উপরে যে হামলার ঘটনা ঘটেছে তাতে গুলি ও বিস্ফোরকের ব্যবহার করা হয়েছে বলে বিবিসি সূত্রে প্রাপ্ত খবরে বলা হচ্ছে।

রোববারের এই হামলার ব্যাপারে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর থেকে যে সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে তাতে বলা হয়েছে রাঙ্গামাটি রাজস্থলী আর্মি ক্যাম্প থেকে ৪ কিলোমিটার মতো দুরে সকালে গুলির ঘটনাটি ঘটেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রবিবার সকাল ১০ টার দিকে পোয়াইতুখুম নামক এলাকায় একটি নিয়মিত টহল দলের উপর সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলিবর্ষণ করে। এতে ১৯ বছর বয়সী একজন সৈনিক গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। আহত সেনা সদস্যকে হেলিকপ্টারে চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনা আরও জটিল আকার ধারণ করে যখন দ্বিতীয় দফায় বিকেলের দিকে আরেকটি হামলার ঘটনা ঘটে সেই হামলায় বিস্ফোরক ব্যাবহার করা হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগির কবির।

স্থানীয় সাংবাদিকরা যদিও বলছেন একটি মাইন বিস্ফোরণে ক্যাপ্টেন পদাধিকারী একজন সেনা কর্মকর্তা আহত হয়েছেন। সে সম্পর্কে জানতে চাইলে আলমগির কবির বলেন, “আমি মাইন বিশেষজ্ঞ নই। মাইন সম্পর্কে কিছু জানি না। তবে একটা বিস্ফোরণ হয়েছে এতটুক আমি বলতে পারি।”

কারা হামলা চালিয়েছে অথবা হঠাৎ করে সেনাবাহিনীর সদস্যদের উপরে কেন এমন হামলা সে সম্পর্কে কোন ধরনের বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। হামলার ঘটনায় এখনো কোন গ্রেপ্তার নেই বলে জানিয়েছে পুলিশ।

রাঙ্গামাটি হামলার এই ঘটনাটিকে কেন্দ্র করে ঐএলাকায় এক ধরনের আতংক বিরাজ করছে বলে স্থানীয়রা জানাচ্ছে।

সূত্র: বিবিসি বাংলা

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইএসপিআর, আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর, পার্বত্য জেলা রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 7 =

আরও পড়ুন