রাজস্থলী উপজেলার প্রবেশদ্বারে দৃষ্টি নন্দন গেইট নির্মানের দাবি

fec-image

পার্বত্য রাজস্থলী সবুজ ঘেরা পর্বতময় উপজেলার প্রবেশদ্বারে দৃষ্টিনন্দন গেইট নির্মানের দাবি জানিয়েছে রাজস্থলী উপজেলার সর্বস্তরের জনসাধারণ। রাজস্থলীর দুই উপজেলার প্রতিবেশী কাপ্তাই, রাঙ্গুনীয়া এই ধরনের গেইট থাকলেও এখানে এই ধরনের কোন গেইট না থাকায় দুঃখ প্রকাশ করেছেন অনেকেই।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্বের অধ্যয়নরত অকির্ড ত্রিপুরা নামে রাজস্থলীর এক শিক্ষার্থী জানান, উপজেলা প্রতিষ্ঠা হওয়ার পর অনেক উন্নয়ন হয়েছে। যা বিগত ৪০ বছরেও হয়নি। কিন্তু রাজস্থলী উপজেলার প্রবেশদ্বারে গেইট না থাকায় শুরুতেই যেন গোড়ায় গলদ হয়েছে।

গেইট নির্মানের গুরুত্বারোপ করে রাজস্থলী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউছুফ আলী জানান, এই ব্যাপার সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের এমপি দীপংকর তালুকদার মহোদয়ের সুদৃষ্টি পড়লেই বাস্তবায়ন সম্ভব।

স্থানীয় সাবেক এক ইউপি মেম্বার আবুল হাসেম জানান, চট্টগ্রাম, রাঙ্গুনীয়া, কাপ্তাই ও বান্দরবানের প্রবেশ দ্বারে গেইট থাকলে রাজস্থলী উপজেলায় নয় কেন? এতে উপজেলার আলাদা বৈশিষ্ট প্রকাশ পাবে। দুর্গম পার্বত্য রাজস্থলী একটি সৌন্দর্য লীলাভুমি, কেননা সীমান্ত সড়ক স্থাপনের ফলে চট্টগ্রাম হতে থেগামুখ পর্যন্ত যে সড়ক নির্মাণ করা হচ্ছে তাতে এই এলাকার উন্নয়ন ও প্রান্তিক চাষীদের উৎপাদিত ফসলাদি চট্টগ্রাম ও ঢাকায় সরাসরি সরবরাহ করতে অল্প সময় ব্যয় হবে।

রাজস্থলী উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী রকি লিটন জানান, প্রবেশ দ্বারে গেইট উপজেলার সৌন্দর্যবৃদ্ধি পাবে রাজস্থলীর প্রায় হাজার কোটি টাকার উন্নয়ন কাজকে আলাদা তাৎপর্য দিতে এই সবুজ পার্বত্য এলাকার রাজস্থলী অন্যান্য উপজেলায় পৌঁছে দিতে প্রবেশদ্বারে গেইট খুবই জরুরী। তাই রাজস্থলী উপজেলার প্রবেশদ্বারে দৃষ্টি নন্দন গেইট স্থাপন করার জন্য মন্ত্রী দীপংকর তালুকদারের কাছে দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + eight =

আরও পড়ুন