রাত পোহালে উপজেলা পরিষদ নির্বাচন: ভোটকেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম

fec-image

রাত পোহালে মঙ্গলবার (২১ মে) রাঙ্গামাটির কাপ্তাইয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোমবার (২০ মে) সকাল ১১টায় উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট নির্বাচনি সরঞ্জামাদি বুঝিয়ে দেন।

প্রতিটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তরা নির্বাচনি সরঞ্জামাদি ও আইনশৃঙ্খলা বাহিনী কেন্দ্রে পৌঁছে গেছে।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে ২৪টি ভোটকেন্দ্রে ১৩৬টি বুথে সর্বমোট ৪৯ হাজার ৫২৮ জন ভোটার ভোট প্রদান করবেন। তৎমধ্যে পুরুষ ভোটার ২৬ হাজার ২৮ জন এবং মহিলা ভোটার ২৩ হাজার ৫০০ জন। মোট ৪ শ’ ৫০ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং সহকারী পোলিং অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করবে।

কাপ্তাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন জানান, প্রতিটি ইউনিয়ন এ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার মোতােনের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে বিজিবি টহলে থাকবে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, দোয়াত-কলম প্রতীক নিয়ে উপজেলা যুবলীগের সভাপতি মো. নাছির উদ্দিন এবং ঘোড়া প্রতীক নিয়ে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সুব্রত বিকাশ তনচংগ্যা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে টিউবওয়েল প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই খোকন, টিয়া পাখি প্রতীকে কাপ্তাই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সুইপ্রু মারমা এবং উড়োজাহাজ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন চাষী কামাল।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে আওয়ামী যুবলীগের কাপ্তাই উপজেলার মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ফারহানা আহমেদ পপি এবং কলসি প্রতীক নিয়ে রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিউটি হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকল ভোটারদের মাঝে চাপা টান টান উত্তেজনা বিরাজ করছে। অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ একটি নির্বাচন উপহার দিবে বলে আশ্বাস প্রদান করেছে প্রশাসন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন