রামগড়ের প্রবীন সাংবাদিক দীনেশ সরকার আর নেই

fec-image

পার্বত্য চট্টগ্রামের অন্যতম প্রবীন সাংবাদিক দীনেশ চন্দ্র সরকার (৭৫) আর নেই। শুক্রবার (৩০ আগষ্ট) রাত পৌনে ৯টায সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায শেষ নি:শ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন যাবৎ তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন।

দীনেশ চন্দ্র সরকার খাগড়াছড়ির রামগড় পৌরসভার অফিস টিলার বাসিন্দা। তিনি ১৯৭৮ সাল হতে সাংবাদিকতায় যুক্ত হন। রাঙ্গামাটি থেকে প্রকাশিত দৈনিক গিরিদর্পণ ও সাপ্তাহিক বনভূমি, খাগড়াছড়ি থেকে প্রকাশিত (অধুনালুপ্ত) সাপ্তাহিক পার্বতীসহ বিভিন্ন পত্রিকায কাজ করেন। তিনি রামগড় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির রামগড় শাখার প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

হবিগঞ্জে কর্মরত তাঁর বড় ছেলে পুলিশ কর্মকর্তার বাসায তিনি অবস্থানকালীন শুক্রবার সন্ধ্যায় তিনি অসুস্থ হযে পড়েন। তাঁকে প্রথমে হবিগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করা হয। পরে সেখান থেকে তাঁকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয। শুক্রবার রাত পৌনে ৯ টার দিকে তিনি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন যাবৎ তিনি হৃদরোগ, ডায়াবেটিক, শ্বাসরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ বহু আত্মীয় স্বজন, শুভাকাঙ্খি রেখে গেছেন।

তাঁর বড় ছেলে স্নেহাংশু বিকাশ সরকার(টিটু) হবিগঞ্জ জেলার শাহেস্তাগঞ্জ থানায় ট্রাফিক ইন্সপেক্টর এবং ছোট ছেলে অরুণাংশু বিকাশ সরকার (মিঠু) সাউথ ইস্ট ব্যাংকের চট্টগ্রামের পাহাড়তলী শাখার ম্যানেজার(অপারেশন) পদে কর্মরত।

শনিবার বেলা ১১টায় রামগড় পৌরসভার মহাশ্মশানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, রামগড় পৌরসভা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 16 =

আরও পড়ুন