রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলন, ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

fec-image

খাগড়াছড়ির রামগড়ের সীমান্তবর্তী পিলাক খালে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে এক অবৈধবালি উত্তোলনকারীকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত বালি উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন ও মালামাল জব্দ করেছেন ।

বুধবার (২০ অক্টোবর) দুপুর ১২টার দিকে উপজেলার ১নং রামগড় ইউনিয়নের অন্তুপাড়ায় পিলাক খালের একটি অংশে এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা নির্বাহি অফিসার(ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহি ম্যাজিস্ট্রেট বুধবার উপজেলার ওই প্রত্যন্ত এলাকায় অবৈধ বালু মহালটিতে এ অভিযান চালান।

এসময় ভ্রাম্যমান আদালত অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে রামগড় পৌরসভার বল্টুরাম টিলা এলাকার মুসলিম মিয়ার ছেলে মো. সেলিমকে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন, পাইপসহ বিভিন্ন মালামাল জব্দ করে স্থানীয় ইউপি মেম্বারের জিম্মায় দেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার জানান, ‘সু নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১১ ধারা লঙ্ঘনের দায়ে অপরাধীকে ২ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে। তিনি বলেন, অপরাধী যত ক্ষমতাশালী হোক না কেন আমরা তাদের কখনো ছাড় দেবোনা। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =

আরও পড়ুন