রামগড়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, পৌরসভাসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর ,শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষে পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচি পালন করেছে।

সোমবার (১৫ আগস্ট) রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্ত্বরে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতসহ অন্যান্য কর্মকর্তারা।

পরে একে একে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন, রামগড় থানা, উপজেলা স্বাস্থ্য বিভাগ , হর্টিকালচার সেন্টার, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, ছাত্রলীগসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান,সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপজেলা সম্মেলন কক্ষে ইউএনও খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, বিশেষ অতিথি ছিলেন পৌর সভার মেয়র মো. রফিকুল আলম কামাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার ,রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান। সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরির সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা প্রমোদ বিহারি, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ ও সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু।

আলোচনা সভা শেষে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বশারের ব্যবস্থাপনায় যুব ঋণ ও সনদ বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার বিতরণ করেন অতিথিগণ।

দিবসটি উপলক্ষে রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনেও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতসহ উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ অংশ নেন।

আওয়ামী লীগ: স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে রামগড় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়। সকালে অস্থায়ী দলীয় অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিলের আয়োজন করা হয় । অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম, সহ সভাপতি ফয়েজ আহমেদ মিলন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম কামাল, সাধারণ সম্পাদক আব্দুল কাদেরসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

রামগড় পৌরসভা: জাতীয় শোক দিবস উপলক্ষে দুপুরে রামগড় পৌরসভা কার্যালয়ে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেন পৌর মেয়র মোঃ রফিকুল আলম কামাল। এসময় পৌর কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও কর্মকর্তা – কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রামগড় প্রেসক্লাব: রামগড় প্রেসক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাংবাদিক নিজাম উদ্দিন লাভলুর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন, সাংবাদিক শুভাশিস দাস, ফয়েজ আহমদ মিলন, বাহার উদ্দিন, এমদাদ খান, মো. মোজাম্মেল হোসাইন, ও নুর আলম শরীফ।

রামগড় বালিকা উচ্চ বিদ্যালয় ও নাকাপা উচ্চ বিদ্যালয় : জাতীয় শোক দিবস উপলক্ষে রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়েরর উদ্যোগে স্কুলে কবিতা আবৃত্তি ও বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। নাকাপা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণে মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

এসব কর্মসূচিতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. বেলায়েত হোসেন, প্রধান শিক্ষিকা মনিকা রানী রায়সহ শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + fifteen =

আরও পড়ুন