রামগড়ে ‘শেষ বিদায়ের বন্ধু’র অফিস উদ্বোধন

fec-image

খাগড়াছড়ির রামগড়ে ‘শেষ বিদায়ের বন্ধু’ নামে একটি মানবিক সংগঠনের অফিস উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৮ জুন ) রামগড় উপজেলা নির্বাহি অফিসার মু. মাহমুদ উল্লাহ মারুফ প্রধান অতিথি হিসেবে সোনাইপুল বাজারের কবির মার্কেটে সংগঠনটির রামগড় শাখা অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের টিম প্রধান মাওলানা শহিদ উল্লাহ সভাপতিত্ব করেন। সদস্য মাওলানা আবদুল হান্নান মানছুরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহকারী টিম প্রধান হাফেজ আশরাফ আলী।

প্রধান অতিথির বক্তব্যে রামগড় উপজেলা নির্বাহী অফিসার, জনাব ম. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, শেষ বিদায়ের বন্ধু সংগঠনের সেবা ও ভবিষ্যত পরিকল্পনা অত্যন্ত সন্তোষজনক ও প্রশংসনীয়। তিনি সংগঠনটির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সরকারি রেজিষ্ট্রেশনভুক্ত হওয়াসহ বিভিন্ন পরামর্শ দেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম বলেন, বৈশ্বিক মহামারী করোনায় মারা যাওয়া মানুষের লাশ নিয়ে আত্মীয় স্বজনদের, ছেলে সন্তানদের অবহেলা ও অমানবিকতা দেখে মানবিক দৃষ্টিকোন থেকে গত ৮ এপ্রিল ২০২০ ‘শেষ বিদায়ের বন্ধু’ নামে সংগঠনটি চট্টগ্রামের মিরসরাইয়ে প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে রামগড় ও বান্দরবান জেলা সহ বিভিন্ন উপজেলা ও জেলায় কমিটি গঠন করা হয়েছে। তিনি আরো বলেন, সংগঠনের সদস্যরা কোন পারিশ্রমিক নয়, মহান আল্লাহর সন্তুষ্টি ও সৃষ্টি জগতের সেবায় কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, যে কোন ভালো কাজ করতে গেলে বিভিন্ন দিক থেকে শত বাধা বিপত্তি আসবে, তাতে মন খারাপ বা কাজ থেকে দূরে না সরে খালেছ নিয়তে সামনে এগিয়ে যেতে হবে। সফলতা মহান আল্লাহ দান করবেন।’

অনুষ্ঠানে অন্যান্যের উপস্থিত ছিলেন, সংগঠনের সমন্বয়ক (সেবা) ও কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান নিজাম উদ্দিন, সমন্বয়ক ও ধর্মীয় পরামর্শক হাফেজ মাওলানা শোয়াইব, পুরান রামগড় ইসলামিয়া আজিজুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা ওবায়দুল হক চৌধুরী, বলিপাড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা কারী নুর হুসাইন, সাবেক ইউপি চেয়ারম্যান মো. মজিবুর রহমান, কোর্ট মসজিদের খতিব মাওলানা আখতার হোসাইন জিহাদী, খতিব কোর্ট মসজিদ রামগড় কেন্দ্রীয় মসজিদের খতিব, মাওলানা আব্দুল হক , মুফতি মোঃ নোমান, মুফতি রবিউল ইসলাম শামীম, রামগড় পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন ও ফেনীরকুল মুসলিম সমাজ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 6 =

আরও পড়ুন