বান্দরবানে সড়কের সৌন্দর্য বৃদ্ধিতে বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপণ

fec-image

বান্দরবান-রোয়াংছড়ি সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেছে তহ্জিংডং এনজিও সংস্থা।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে শহরে রামজাদি এলকায় তহ্জিংডং নিজস্ব অর্থায়নে প্রায় ২৫০টি ফুল ও ফলদ গাছের চারা রোপণ সৃজিতকরণ উদ্বোধন করেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

জেলা বন বিভাগের কর্মকর্তা (ডিএফও) মো. মাহামুদুল হাসান বলেন, বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে তহ্জিংডং এনজিও যে উদ্যোগটি নিয়েছে তা সত্যিই প্রশংসার দাবিদার। অন্যরাও এভাবে উদ্যোগ নিলে এই শহর ফুল ও ফলে ভরা সুশোভিত চলে আসবে। বন বিভাগের পক্ষ থেকে এ ধরনে কার্যক্রমে সার্ভিস সহযোগিতা করার জন্য প্রস্তুত আছি।

তহ্জিংডংয়ের ব্যবস্থাপনা পরিচালক চিংসিং বলেন, তহ্জিংডং নিজস্ব অর্থায়নে সড়কের দুই পাশে প্রায় ২৫০টি গাছের চারা রোপন করা হয়েছে। আগামীতেও এ কর্যক্রম অব্যাহত থাকবে।

প্রধান অতিথি ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবান যেহেতু পর্যটননগরী, তাই পর্যটকরা যে পথ দিয়ে পরিভ্রমণ করবেন অর্থাৎ রাস্তার দুই পাশে সৌন্দর্যের বৃদ্ধির জন্য রাধা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সোনালু ফুল, জারুল, কাঞ্চন ফুলসহ বিভিন্ন প্রজাতির চারা রোপণ করে তহ্জিংডং এনজিও বড় ভূমিকা পালন করছে। যদি আরো গাছের চারা প্রয়োজন হয় তাহলে এই সড়কে সৃজিতকরণ করা হবে।

এ সময় অন্যদের মধ্যে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাইসুর রহমান, জেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু প্রমুখ উপস্থি ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন