রোহিঙ্গাদের মোবাইল সিমকার্ড নিয়ন্ত্রণে কোম্পানীর প্রতিনিধিদের সাথে প্রশাসনের জরুরি বৈঠক

fec-image

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সিম ব্যবহার নিয়ন্ত্রণে উপজেলায় অবস্থানরত সিম কোম্পানির প্রতিনিধি, ডিলার ও স্থানীয় সিম ব্যবসায়ীদের সাথে এক জরুরি বৈঠক করেছেন ইউএনও নিকারুজ্জামান চৌধুরী।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় উখিয়া উপজেলা সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেন, রোহিঙ্গাদের কোন অবস্থাতেই সিম বিক্রি করা যাবেনা, যদি কোন এলাকা থেকে সিম এনে ব্যবসায়ীরা বিক্রি করেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে এবং রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক দোকান গুলোতে অচিরেই অভিযান পরিচালনা করা হবে। আর কি ভাবে রোহিঙ্গা ক্যাম্পে সিম গুলো নিয়ন্ত্রণ করা যায় সে ব্যাপারে সিম কোম্পানির প্রতিনিধি, ডিলার ও স্থানীয় সিম ব্যবসায়ীদের নিকট থেকে মতামত গ্রহণ করা হয়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, সাবেক সভাপতি রফিকুল ইসলাম, উখিয়া থানার এস আই ফারুক আহামদ প্রমূখ।

বৈঠকে গ্রামীণ ও রবি’র সিম বিক্রয়কারী প্রতিনিধির মধ্যে ৩০জন উপস্থিত ছিলেন। তবে উখিয়ায় গ্রামীনের ৬৮জন এবং রবির ১৫৮জন সিমকার্ড বিক্রয় প্রতিষ্ঠান রয়েছে।

উল্লেখ্য, গত বুধবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান উখিয়ার ১৭ নং ক্যাম্প ইনচার্জ সম্মেলন কক্ষে উপস্থিত ক্যাম্প প্রশাসন এবং জেলা ও উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক নিরাপত্তা ও নিয়ন্ত্রণ প্রশাসনকে নিতে হবে। বিভিন্ন গণমাধ্যমে দেখা যাচ্ছে দিনের বেলায় ক্যাম্প প্রশাসনের নিয়ন্ত্রণে থাকলেও রাতের বেলায় অন্য ধরনের চিত্র। তা কখনো হতে পারবেনা, যে কোন কিছুর বিনিময়ে ক্যাম্পের নিয়ন্ত্রণ প্রশাসনকে নিতে হবে। এ জন্যে ক্যাম্প সংলগ্ন উখিয়ার মোবাইল সিম বিক্রয়কারী প্রতিনিধি, ডিলার এবং ব্যবসায়ীদের নিয়ে জরুরী বৈঠক করে সিদ্ধান্ত নিতে হবে। যাতে রোহিঙ্গারা মোবাইল সিমকার্ড ব্যবহার করে অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =

আরও পড়ুন