রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ

fec-image

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১২৬ পরিবারের মাঝে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঢেউটিন ও গৃহ নির্মাণের জন্য নগদ অর্থ বিতরণ করেছেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

শনিবার (১০ এপ্রিল) বেলা ১২টার দিকে পালংখালী ইউনিয়নের বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে এসব সহায়তা সামগ্রী প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয় প্রতিটি পরিবারকে ৩ বান্ডেল করে ঢেউটিন, গৃহ নির্মাণের জন্য ৯ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এ সময় করোনাভাইরাস সংক্রমণ রোধে সকলকে সবকিছু স্বাস্থ্যবিধি মেনে করতে নির্দেশনা দিয়েছেন তিনি।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এর আগেও ৩০ কেজি চাল, শুকনো খাবার ও সাড়ে ৭ হাজার টাকা করে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে স্থানীয়দের সহায়তা কার্যক্রম অব্যহত থাকবে বলে তিনি জানান।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী।

উল্লেখ্য, গত ২২ মার্চ উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধ লক্ষ রোহিঙ্গার বসতিসহ স্থানীয় ১২৬ পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =

আরও পড়ুন