রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী আটক

fec-image

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও ওয়াকিটকি সেটের চার্জারসহ আরসা’র শীর্ষ এক সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন।

বুধবার (১০ মে) ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে এ অভিযান চালানো হয় বলে জানান ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ আমির জাফর।

আটক মোহাম্মদ জুবায়ের মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এর শীর্ষ কমান্ডার। হত্যা, অপহরণ ও আধিপত্য বিস্তারসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

আমির জাফর বলেন, ভোরে উখিয়া উপজেলার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দ্যেশে জড়ো হয়েছে খবরে এপিবিএন এর একটি দল বিশেষ অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে এপিবিএন সদস্যদের উপস্থিত টের পেয়ে দুষ্কৃতিকারিরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে দুষ্কৃতকারিরা পালিয়ে যাওয়ার সময় একজনকে আটক করতে সক্ষম হয়।

“এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৪টি দেশিয় তৈরি বন্দুক, ৩২টি গুলি, ১টি গুলির খালি খোসা ও ১টি ওয়াকিটকি সেটের চার্জার।”

এডিআইজি বলেন, “আটক মোহাম্মদ জুবায়ের আরসা’র শীর্ষ কমান্ডার। সে রোহিঙ্গা আশ্রয় শিবির কেন্দ্রিক সংঘটিত নানা অপরাধের সাথে জড়িত। এসব অপরাধে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। “

প্রেস ব্রিফিং শেষে আরো বিস্তারিত জানানো হবে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, আটক, আরসা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন