লকডাউনে গৃহবন্ধী পরিবারে ‘স্মার্ট মানিকছড়ি’র উদ্যোগে খাদ্যসহায়তা বিতরণ

fec-image

বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবে কর্মহীন মানুষ গৃহবন্ধী হয়ে খাবার সংকটে ভোগার কষ্ট অনুধাবণ করে কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মানিকছড়ি’র একঝাঁক তরুণ প্রতিষ্ঠা করেছে ‘স্মার্ট মানিকছড়ি’ নামক একটি মানবিক সংগঠন। আর এটির উদ্যোগে বিগত বছরের ন্যায় এবারও শুরু হয়েছে করোনার লকডাউনে ঘরে আবদ্ধ অসহায় পরিবারে খাদ্যসহায়তা বিতরণ কর্মসূচি।

উপজেলার বিভিন্ন এলাকার কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া একঝাঁক তরুণ ২০২০ সালে নেমে আসা বৈশ্বিক মহামারীর প্রাদর্ভাব মোকাবেলায় সরকারি নির্দেশনায় লকডাউন চলাকালে এখানকার অসহায় হত-দরিদ্র মানুষজন কর্মহীন হয়ে গৃহবন্ধী থেকে খাদ্য সংকটে ভোগার আশঙ্কায় মানিকছড়িতে এসব তরুণরা প্রতিষ্ঠা করেন‘ স্মার্ট মানিকছড়ি’ নামক একটি মানবিক সংগঠন। এটি অসহায় মানুষের মানবসেবার পাশাপাশি উপজেলায় প্রতিষ্ঠা করেছেন একটি বেসরকারি লাইব্রেরি।

দেশব্যাপি চলমান করোনার লকডাউনে উপজেলার আনাচে-কানাচে অসংখ্য মানুষ খাদ্য সংকটে পড়েছে। ফলে ২৩ এপ্রিল থেকে স্মার্ট মানিকছড়ি’র অর্ধশত তরুণ যুবক নিজ উদ্যোগে বিত্তশালী ও মানবিক ব্যক্তিবর্গের সহযোগিতায় চালু করেছে ‘ খাদ্যসহায়তা ফান্ড’। আর সেই অর্থেই উপজেলার তৃণমূলে ঘরে ঘরে গিয়ে কর্মসূচীর প্রথম দিনে ৩০ অসহায় পরিবারের মাঝে খাদ্যসহায়তা পৌঁছে দেয়া হয়েছে। আর এসব খাদ্যসহায়তার প্যাকেট পেয়ে আনন্দে আত্মহারা পরিবারগুলো। প্রশাসনের কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি না হয়েও অসহায় গৃহবন্ধী মানুষের পাশে এভাবে মানবিক সহায়তা বিতরণে জনপদে বেশ প্রশংসা কঁুড়িয়েছেন ‘স্মার্ট মানিকছড়ি’। সংগঠনের আহবায়ক মো. শরীফ হোসেন জানান, আমাদের কার্যক্রম চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 8 =

আরও পড়ুন