লক্ষীছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

fec-image

প্রতি বছরের ন্যায় এবছরও পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের লক্ষীছড়ি জোনের সার্বিক তত্ত্বাবধানে দুর্গম এলাকার গরীব ও অসহায় মানুষদের জন্য বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং জরুরী চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) লক্ষীছড়ি উপজেলায় বসবাসরত সকল সম্প্রদায়ের অসহায়, গরীব ও অসুস্থ জনগণের মাঝে গুইমারা রিজিয়নস্থ বাংলাদেশ সেনাবাহিনীর লক্ষ্মীছড়ি জোন কর্তৃক সর্বমোট ১৫০ জন রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ঔষধ সহায়তা প্রদান করা হয়।

লক্ষ্মীছড়ি জোন কর্তৃক আয়োজিত এই বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প উদ্বোধন করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, কমান্ডার, গুইমারা রিজিয়ন

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন লক্ষ্মীছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. জাহাঙ্গীর আলম, পিএসসি ও অন্যান্য সামরিক-অসামরিক কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

জোন সূত্র জানাযায়, প্রয়োজনীয় উন্নত চিকিৎসার জন্য বাছাইকৃত রোগীদেরকে লায়ন্স চক্ষু হাসপাতাল, খুলশি, চট্টগ্রামে অস্ত্রোপচারের জন্য প্রেরণ করা হবে এবং অস্ত্রোপচারের যাবতীয় খরচ লক্ষ্মীছড়ি জোন কর্তৃক বহন করা হবে। চক্ষু শিবিরে আগত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সহায়তার পাশাপাশি সর্বমোট ১০০ জন রোগীর মাঝে লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে বিনামূল্য উন্নতমানের চশমা প্রদান করা হয়।

লক্ষীছড়ি জোনের পক্ষ থেকে রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো. নাহিদ হাসান, ডা. সাবরিন আক্তার, বিসিএস (স্বাস্থ্য), রেসিডেন্ট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ডা. মো. রোবায়েত হাসান, বিসিএস (স্বাস্থ্য), লক্ষীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ডা. সৌমেন তালুকদার, এমবিবিএস, চক্ষু বিশেষজ্ঞ, লায়ন্স চক্ষু হাসপাতাল, খুলশি, চট্টগ্রামের অভিজ্ঞ চিকিৎসকগণের সমন্বয়ে গঠিত মেডিক্যাল দল রোগীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করেন।

দুর্গম পার্বত্য এলাকার অসহায় এবং গরীব মানুষের চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষে গুইমারা রিজিয়ন ভবিষ্যতেও সর্বদা সাহায্যের হাত বাড়িয়ে দেবে বলে রিজিয়ন কমান্ডার আশাবাদ ব্যক্ত করেন। এসময় লক্ষ্মীছড়ি উপজেলার আপামর জনসাধারণ সেনাবাহিনীর এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন