লবণ আমদানির সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান

fec-image

বাংলাদেশে উৎপাদিত লবণের ন্যাযমূল্য পেতে ও বিদেশ থেকে লবণ আমদানির সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন কুতুবদিয়া লবণ ব্যবসায়ী ও চাষীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় লবণ ব্যবসায়ী ও কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর মাতবরের সভাপতিত্বে লবণ ব্যবসায়ী ও চাষীদের সভায় এ আহ্বান জানানো হয়।

সভায় বক্তারা বলেন, দেশি লবণ শিল্পকে ধ্বংস করার জন্য কিছু মিল মালিক ও আমলা মিলে সরকারকে ভূল তথ্য দিয়ে লবণ আমদানির পায়তারা করছেন, অনতিবিলম্বে লবণ আমদানির সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান। যদি সরকার লবণ আমদানি সিদ্ধান্ত থেকে সরে না আসে তাহলে লবণ উৎপাদন বন্ধ করে দেওয়া হুঁশিয়ারি দেন। দক্ষিণ চট্টগ্রামের সাদা স্বর্ণ খ্যাত লবণ শিল্প রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেন।

সভাপতির বক্তব্যে কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর মাতবর বলেন, কয়েক বছর ধরে প্রান্তিক চাষিরা লবণের ন্যায্যমূল্য পাচ্ছে না, হাজার হাজার মণ লবণ মাটির নিচে অবিক্রীত অবস্থায় পড়ে আছে, নতুন ভাবে আবার লবণ উৎপাদন শুরু হয়েছে। লবণ আমদানির সিদ্ধান্ত বাতিল করে দেশে উৎপাদিত লবণের ন্যাযমূল্য নিশ্চিত করে হাজার হাজার লবণ চাষীদের বাঁচানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেন।

তিনি আরও জানান, আগামী ২৫ নভেম্বর কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে।

সভায় ব্যবসায়ী নাছির উদ্দিন, মো. বাবুল, নেজাম উদ্দিন,বদি আলম, নজরুল ইসলাম, চাষী এরফান, শাহেদ, আবু তাহেরসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

ওই সভায় লবণ ব্যবসায়ী ও চাষি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + eight =

আরও পড়ুন