লামা বাজারে হামলায় ক্ষতিগ্রস্তদের অনুদান প্রদান

fec-image

লামা বাজারে মন্দির ও দোকানে হামলায় ক্ষতিগ্রস্ত ২৪ ব্যবসায়িকে ১০ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ১০ জনকে ৫০ হাজার টাকা করে, ৮ জনকে ৪০ হাজার টাকা করে এবং ৬ জনকে ৩০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুদানের এই অর্থ বিতরণ করেন। একই সময় লামা ইউনিয়নের বলিয়ারচর কমিউনিটির জীবিকায়ন প্রকল্পের ১০১ জন উপকারভোগীর মাঝে জন প্রতি ৩০ হাজার টাকা করে ৩০ লাখ ৩০ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে। ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেড ক্রস (আইসিআরসি) এর অর্থায়নে বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট আজ দুপুরে এই অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট এর ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম চৌধুরী, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল,শেখ মাহবুবর রহমান, কমিশনার (ভূমি) কাজী আতিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, আজিজনগর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, সরই ইউপি চেয়ারম্যান ইদ্রিস প্রমুখ।

অনুষ্ঠানে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ ও দুস্থদের মাঝে শীত কম্বল বিতরণ করা হয়েছে। এর পূর্বে সকালে লামা পৌরসভার চেয়ারম্যান পাড়ার কাটা পাহাড়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৩০ লক্ষ টাকা অর্থায়নে নির্মিত মসজিদ উদ্বোধন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

আরও পড়ুন