শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য আবারও গোল্ড মেডেল পেলেন বিএসপিআই’র অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার

fec-image

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আবারও গোল্ড মেডেল পেলেন বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার (অতিরিক্ত দায়িত্ব)। ‘বিচারপতি সৈয়দ মাহবুব স্মৃতি ফাউন্ডেশন গোল্ড মেডেল ২০২০’ থেকে এবার রাঙ্গামাটি পার্বত্য জেলার একমাত্র কারিগরি প্রতিষ্ঠান বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট(বিএসপিআই), স্বনামধন্য প্রতিষ্ঠান ও অধ্যক্ষকে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গোল্ড মেডেল, কৃতি সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

শুক্রবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় কবিতা ক্যাফে অডিটোরিয়াম কাটাবন মোড় ঢাকায়, ফাউন্ডেশন কর্তৃক সৈয়দ মাহবুব মোর্শেদের ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা গোল্ড মেডেল প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসাবে সম্মাননা পুরস্কার প্রদান করেন বিচার এএইচএম শামসুদ্দিন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্বা মোঃ মঞ্জুরুল হক সিকদার, কবি মোঃ আব্দুল খালেক, সৈয়দ মাগুর মোর্শেদ, ফাউন্ডেশনের সভাপতি জোৎসনা আরা নীলা সম্পাদক মোঃ আর, কে রিপনসহ প্রমুখ।

সম্প্রতি ২০২০ বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন কর্তৃক শিক্ষা অবদানের জন্য ‘মাদার তেরেসা হিউম্যানটি অ্যাওর্য়াড, ২০০৩ সালে শিক্ষা মন্ত্রণালয় হতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক গোল্ড মেডেল, বাংলাদেশ স্কাউটস সর্বোচ্চ পদবী লিডারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন এ গুণীজন শিক্ষক আব্দুল মতিন হাওলাদার।

তিনি দায়িত্ব পালনে একাধিকবার জাপান, ভারত, ইউকে, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলংকাসহ বিভিন্ন দেশ সফর করে।

শনিবার( ১৬ জানুয়ারি) প্রতিনিধিকে বলেন, এ প্রাপ্য শুধু আমার একার নয় প্রতিষ্ঠান তথা কাপ্তাইবাসির সকলের অর্জন। আমি সকলের সাথে মিলে মিশে প্রতিষ্ঠান ও শিক্ষার গুনগত মানকে সামনে এগিয়ে নেওয়ার পরিকল্পনা রয়েছে বলে উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 16 =

আরও পড়ুন