বান্দরবানে বাড়ছে করোনা: শিশু ও হাসপাতালের কর্মচারীসহ ৪জন পজেটিভ

fec-image

বান্দরবানে এবার বাড়তে শুরু করেছে মহামারী করোনাভাইরাস। একদিনের ব্যবধানে ২মাস বয়সী এক শিশুসহ আরও ৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্ত চারজনের মধ্যে জেলা সদরের ২জন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের ১জন ও লামা উপজেলার ১জন রয়েছে।

বৃহস্পতিবার (২৮মে) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে পাওয়া টেস্ট রিপোর্টের পর বান্দরবান সিভিল সার্জন দপ্তরের সেল থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।

আক্রান্তরা হলো, বান্দরবান সদরের মেম্বারপাড়া এলাকার নাজিম উদ্দিন (৩০) ও নতুনপাড়া এলাকার ত্রিবনী সাহার ২মাস বয়সী মেয়ে নীলাদ্রী সাহা।

আক্রান্ত এই দুটি পরিবার সম্প্রতি ঢাকা ও চট্টগ্রাম থেকে বান্দরবানে আসার খবর পেয়ে তাদের হোম কোয়ারান্টিন ও প্রতিষ্ঠানিক কোয়ারান্টিনে রাখে প্রশাসন। পরে নমুনা সংগ্রহের পর দুইজনের করোনা পজেটিভ হয়।

এদিকে জেলার লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী শস্পলু মেহরার (৩২) এর শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম থেকে করোনা পজেটিভ হওয়া রোগী উখিয়া শরণার্থী ক্যাম্পের ঠিকানায় নমুনা দিয়েছেন। যার কারণে তার নাম পরিচয় নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাওয়া যায়নি।

এরআগেও ঘুমধুম ইউনিয়নের তুমব্রু মধ্যমপাড়া এলাকার নুরুল বশর (৩৮) ও জামাল উদ্দিন (১১) নামে দুইজন করোনা পজেটিভ হয়। তাদেরকেও শরণার্থী ক্যাম্পের ঠিকানার রোগী হিসেবে দেখানো হয়।

বান্দরবান সিভিল সার্জন অংসুই প্রু মারমা জানান, আক্রান্ত চারজনের মধ্যে একইজন শরণার্থী ক্যাম্পের ঠিকানায় নমুনা দিয়েছেন। বাকী তিনজন জেলা সদর ও লামা এলাকার। তাদের আইসোলেশনে নেওয়ার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, বুধবার (২৭মে) বান্দরবান সদরে ২জন, রোয়াংছড়ি উপজেলায় ১জন ও রুমা উপজেলায় ১জনসহ মোট চারজন করোনা পজেটিভ হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, বাড়ছে, বান্দরবানে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =

আরও পড়ুন