শীতের রাতে কম্বল নিয়ে শীতার্ত মানুষের বাড়ি ছুটে গেছেন গুইমারা রিজিয়ন কমান্ডার

fec-image

শীতের রাতে পাহাড়ি জনপদে শীতার্ত অসহায় ও দু:স্থ মানুষ যখন তার চারপাশে উষ্ণতার খোঁজে মরিয়া। তখন সেনা বেস্টনী ছেড়ে শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে কম্বল নিয়ে শীতার্ত মানুষের বাড়ি বাড়ি ছুটে গেছেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান এএফডাব্লিউসি, পিএসসি জি।

দিনব্যাপী আইন-শৃঙখলা রক্ষাসহ নানা দাফতরিক কাজ শেষে ঘন কুয়াশা আর প্রচন্ড শীতকে উপেক্ষা করে শীতার্ত মানুষের দরজায় দাঁড়াচ্ছেন কম্বল নিয়ে। পরম মমতায় উষ্ণতা ছড়িয়ে শীতার্তদের গায়ে কম্বল জড়িয়ে দিয়েছেন তিনি। শীতের রাতে কম্বল পেয়ে অনেকে নিজের ভাষার সৃষ্টি কর্তার নিকট রিজিয়ন কমান্ডারের দীর্ঘ আয়ু কামনায় প্রার্থনা করেন।

সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু করে সোমবার (৩০ ডিসেম্বর) সোয়া ৯টা পর্যন্ত গুইমারার দুর্গম পাহাড়ি পল্লী আমতলী পাড়া ও বড়পিলাকসহ আশেপাশের এলাকায় কম্বল বিতরণ করেন তিনি।

এ সময় গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মো. মইনুল আলম, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী তাঁর সাথে ছিলেন।

পাহাড়ের শান্তি-সম্প্রীতি রক্ষার পাশাপাশি সেনাবাহিনী বরাবরই পাহাড়ের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে জানিয়ে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান এএফডাব্লিউসি, পিএসসি জি বলেন, শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো সকলের মানবিক দায়িত্ববোধ। আর এ দায়িত্ববোধ থেকেই আমরা কম্বল নিয়ে অসহায় শীতার্ত মানুষের বাড়ি বাড়ি ছুটছি। শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + fourteen =

আরও পড়ুন