শেখ হাসিনা ইয়ুথ ভলেন্টার এওয়ার্ড ২০২০’ পেলো রাঙামাটির মুন্না তালুকদার

fec-image

আন্তর্জাতিক মঞ্চে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলেন্টার এওয়ার্ড ২০২০’ পেলো রাঙামাটির মুন্না তালুকদার। করোনাকালীন সংকটময় মুহূর্তে ও বিভিন্ন সামাজিক কার্যক্রমে অবদান রাখায় জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে বৃহস্পতিবার ৮৯টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ প্রদান করা হয়।

এর মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক নির্বাচিত যুবকদের একক ও দলীয়ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করা হয়।(৩০ ডিসেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সেরা সাহসিকতা ক্যাটাগরিতে আন্তর্জাতিক মঞ্চে জাতীয় পর্যায়ে ৩স্থান অর্জন করে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ এই পুরস্কার গ্রহণ করেন স্বচ্ছাসেবী ও সামাজিক সচেতনতা মূলক সংগঠন স্বপ্নবুনন সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুন্না তালুকদার (নূর)।

অনুষ্ঠানে পুরস্কারজয়ীদের শুভকামনা জানিয়ে ভিডিওবার্তা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অ্যাওয়ার্ড প্রাপ্তির প্রতিক্রিয়ায় মুন্না জানান ” করোনাকালীন আমি ও আমার স্বপ্নবুননের সকলে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি, এখনো করছি। মানুষের সেবার উদ্দেশ্য কাজ করেছি,কোন অ্যাওয়ার্ড কিংবা স্বীকৃতি প্রাপ্তির জন্য নয় তবে এই অর্জন আনন্দের, গর্বের। ৮৯ দেশের প্রতিনিধিদের মাঝে বাংলাদেশকে তুলে ধরতে পেরে তথা আমার প্রাণের শহর রাঙামাটির নাম উজ্জ্বল করতে পেরে আমি আনন্দিত, এই অর্জন আমি আমার রাঙামাটিবাসীকে এবং স্বপ্নবুনন সংস্থাসহ রাঙামাটির সকল স্বেচ্ছাসেবী, আমার সকল শুভানুধ্যায়ীদের উৎসর্গ করলাম”।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, বিশেষ অতিথি ছিলেন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) সেক্রেটারি জেনারেল অ্যাম্বাসেডর হিসেইন ইব্রাহিম তাহা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, রাশিয়ার যুব বিষয়ক ফেডারেল এজেন্সির প্রধান (মন্ত্রী) সেনিয়া রাজুভায়েভা, মালদ্বীপের যুব ক্রীড়া ও সামাজিক ক্ষমতায়ন বিষয়ক মন্ত্রী আহমেদ মাহলুফ, তাতারস্তান প্রজাতন্ত্রের যুবমন্ত্রী তিমুর সুলেমানভ, ইসলামিক কো-অপারেশন ইয়্যুথ ফোরামের প্রেসিডেন্ট তাহা আয়হান। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − ten =

আরও পড়ুন