সড়ক দুর্ঘটনা রোধে বান্দরবানে মোটরযান মোবাইল কোর্টের অভিযান

fec-image

সড়ক দুর্ঘটনা রোধে বান্দরবানে মোটরসাইকেল মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়েছে। সোমবার (২৬ আগস্ট ) দুপুরে বান্দরবানের রোয়াংছড়ি বাস স্টেশন সড়কে এ মোটরযান অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকির হোসাইন এর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযানে আরো উপস্থিত ছিলেন সহকারি নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারী, মোটরযান পরিদর্শক মোঃ ফাহাদ হোসেনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ধারায় এই সময় ফিটনেসবিহীন গাড়ি চালানো, হেলমেট না থাকা ও গাড়ির প্রয়োজনীয় সকল কাগজপত্র না থাকার কারণে মোটরযান অধ্যাদেশের ধারা মোতাবেক এই সময় ৭ জনকে বিভিন্ন ধারায় ১০০-২০০ টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জরিমানাকৃত ব্যক্তিদেরকে সতর্কতার সাথে গাড়ি চালাতে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। তারা আরও বলেন শুধুমাত্র জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই সামান্য জরিমানা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ২৪ আগস্ট শনিবার রাতে এই স্থানে মোটরসাইকেল দুর্ঘটনায় বান্দরবানের এক পুলিশ কনস্টেবল নিহত হন। তাই এই ধরনের দুর্ঘটনা রোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =

আরও পড়ুন