সাংবাদিকদের উন্নত সমাজ গঠনে দায়িত্বশীল ভূমিকা রাখা উচিত: তথ্যমন্ত্রী

fec-image

বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ চৌধুরী বলেছেন, সাংবাদিকদের সমাজের দর্পন হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি উন্নত সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সমাজের পশ্চাদপদ মানুষের জন্য সাংবাদিকদের কাজ করতে হবে।

শুক্রবার (০২এপ্রিল) বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) এর উদ্যোগে রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, গুটিকয়েক নামধারী সাংবাদিকদের জন্য মহান পেশা সাংবাদিকতার বদনাম রটে। তাই দায়িত্বশীল সাংবাদিকদের সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে তিনি অনুরোধ জানান।

বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট এর মহাপরিচালক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে এসময় রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মুদদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন মিয়া, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মুনতাসির জাহান, পিআইবির প্রতিবেদক ও প্রশিক্ষণ সমন্বকারী জিলহাজ উদ্দীন নিপুন সহ প্রশিক্ষণার্থী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভা শেষে অনুষ্ঠানে আগত অতিথিরা প্রশিক্ষণ গ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

স্থানীয় সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী অনুষ্ঠিত বুনিয়াদী প্রশিক্ষণে কাপ্তাই উপজেলা, কাউখালী উপজেলা, রাজস্থলী উপজেলা, চট্টগ্রামের রাঙুনিয়া উপজেলা এবং রাউজান উপজেলার ৩৫ জন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 1 =

আরও পড়ুন