`সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’

fec-image

বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। সকল ধর্মের মানুষের অংশগ্রহণে একটি দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব। তাই ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বুধবার(১৫ সেপ্টেম্বর) উখিয়া উপজেলা পরিষদ হলরুমে স্কাসের চেয়ারপার্সন জেসমিন প্রেমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আন্ত-ধর্মীয় সম্প্রীতির সূচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

ইউএনও বলেন, মাঝে মধ্যে কিছু দুষ্কৃতকারী উস্কানীমূলক আচরণ করে শান্ত পরিবেশকে অস্থিতিশীল করার চেষ্টা করার চেষ্টা করে। এসব থেকে দূরে থেকে নিজেদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির ইতিবাচক মনোভাব পোষণ করতে হবে।

এ সময় তিনি সকল সম্প্রদায়ের মানুষের অংশগ্রহণমূলক কাজ করার প্রকল্প হাতে নেওয়ায় ইউএনডিপি এবং সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) কে ধন্যবাদ দেন।

স্কাস চেয়ারপার্সন জেসমিন প্রেমা বলেন, স্বাধীনতার পর থেকে বাঙালি জাতি সব ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করছে। স্কাস দীর্ঘ ২৭ বছর যাবত নারী উন্নয়ন, ঝরে পড়া রোধসহ মানুষের যেকোনো দুর্যোগময় মুহুর্তে পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে সংস্থাটি।

ইউএনডিপিথর অর্থায়নে মাদক মুক্ত সমাজ বিনির্মাণে এবং যুবকদের নিয়ে ক্লাব গঠন করে সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে স্কাস।

বক্তব্য রাখেন ইউএনডিপিথর রিসার্চ এসোসিয়েট রোকন উদ্দীন, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন, বাংলাদেশ পুজা পরিষদের উখিয়া উপজেলা শাখার সভাপতি স্বপন শর্মা রনি, উখিয়া অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, রিপোর্টাস ইউনিটির সভাপতি শরীফ আজাদ, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা, যুব সমাজের পক্ষে ইমরান আল মাহমুদ।

প্রবন্ধ উপস্থাপন করেন স্কাসের ফোকালপার্সন তোফাজ্জ্বল হোসেন। সঞ্চালনা করেন নুসরাত জাহান ও শিউলী বড়ুয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + two =

আরও পড়ুন