সিসি ক্যামেরায় বন্দি নাইক্ষ্যংছড়ি বাজার

fec-image

বান্দরবানের সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি বাজার সিসি ক্যামেরার আওতায় এসেছে। প্রাথমিক পর্যায়ে বাজারের গুরুত্বপূর্ণ স্থানে ৮টি ক্যামেরা বসানো হয়েছে। মঙ্গলবার (২২জুন) বিকেলে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। প্রশংসনীয় এ উদ্যোগ ব্যবসায়ীদের মাঝে সাড়া ফেলেছে। আইন শৃঙ্খলা রক্ষা ও পুরো বাজারের নিরাপত্তায় ক্যামেরাগুলো সহায়ক হবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

এরআগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে নাইক্ষ্যংছড়ি বাজার পরিচালনা কমিটির আলোচনা হয়। এর প্রেক্ষিতে আইন শৃঙ্খলা রক্ষাসহ বাজারে অপরাধ দমনের লক্ষ্যে সিসি ক্যমরা স্থাপনের উদ্যোগ নেয় বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ। পরে বাজারের ব্যবসায়ী ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের সমর্থন এবং সহযোগিতায় এই ক্যামরা স্থাপন করা হয়েছে। বর্তমানে বাজার পরিচালনা কমিটির অস্থায়ী কার্যালয়ে স্থাপিত কন্টোল রুম থেকে সিসি ক্যামেরাগুলো মনিটরিং করা হচ্ছে।

বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ডা: ফরিদুল আলমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলমগীর হোসেন, জেলা আওয়ামী লীগ সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, বাজার পরিচালনা কমিটির সভাপতি ইয়াহিয়া খান মামুন, ইউপি সদস্য আরেফ উল্লাহ ছুট্টু।

এছাড়াও অনুষ্ঠানে ব্যবসায়ী মোহাম্মদ ইসলাম, আবদুল গফুর, মুহাম্মদ হোসেন, আবদুল হক, মনজুরুল আলম, আবুল কাশেম, উপজেলা যুবলীগ ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আজিজুল হকসহ বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এসব সিসি ক্যামেরা সঠিক ব্যবহারের মাধ্যমে এলাকার মানুষের পাশাপাশি ব্যবসায়ীরা যাতে উপকৃত হন সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানান অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =

আরও পড়ুন