সুশাসনের জন্য আইনি সহায়তা আরও প্রসার ঘটাতে হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’ এ প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার (২৮ এপ্রিল) সকালে জেলা জজ আদালতের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের শাপলা চত্বরসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে শেষ হয়। পরে অফিসার্স ক্লাবের হলরুমে দিবসটির গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খোরশেদুল আলম সিকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

আলোচনা সভায় রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের খাগড়াছড়ি বিচারক মো. ইসমাইল, পুলিশ আহমার উজ্জামান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস এম জিলুর রহমান, পৌর মেয়র রফিকুল আলম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আশুতোষ চাকমা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, সুশাসন ও সাধারণ মানুষের সেবায় আইনি সহায়তা আরও প্রসার ঘটাতে হবে।

দ্রুত সময়ের মধ্যে মামলা নিষ্পত্তি হলে অসহায় মানুষের কষ্ট লাঘব হবে মন্তব্য করে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মানবতার কল্যাণে আইনি সহায়তায় কাজ করতে সকলের প্রতি আহবান জানান।

প্রসঙ্গত, গত বছরের জানুয়ারি থেকে এ বছরের মার্চ মাস পর্যন্ত খাগড়াছড়ি জেলা লিগ্যাল এইড কমিটির কাছে ২শ’ ৭৫টি আবেদনের প্রেক্ষিতে ৪১ টি বিরোধ নিষ্পত্তি ও ১৯টি মামলা দায়ের হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =

আরও পড়ুন