অসাংগঠনিক ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে

হ্নীলা উত্তর শাখা বিএনপি নেতাদের পদত্যাগ

fec-image

অসাংগঠনিক ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে টেকনাফের হ্নীলা উত্তর শাখা বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৭১ সদস্য বিশিষ্ট কমিটির অনেকে পদত্যাগ করেছেন।

রবিবার(১ সেপ্টেম্বর) সকালে উত্তর শাখা বিএনপির সভাপতির নিজ ফেইসবুকে পোস্ট দিয়ে পদত্যাগের ঘোষণা দেন। রবিবার সকাল ১১টায় আবছার কামাল নোবেল নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

সদ্য ঘোষিত টেকনাফ উপজেলা বিএনপির কমিটিকে কেন্দ্র করে ও অসাংগঠনিক ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে তারা একযোগে পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন আবছার কামাল নোবেল।

তিনি সাংবাদিকদের জানান-সম্প্রতি ঘোষিত টেকনাফ উপজেলা বিএনপির কমিটিতে কাউন্সিলর ও সিনিয়র নেতাদের অবমূল্যায়ন করে একটি নাম পকেট কমিটি দেয়া হয়েছে। এ কারণে আমরা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। পদত্যাগকারীরা জেলা কমিটির সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও গঠনতন্ত্র পরিপন্থী সিদ্ধান্ত নেওয়ার অভিযোগ তুলেন।

তিনি আরো বলেন, টেকনাফে বিএনপির দুর্দিনের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে কতিপয় সুবিধাবাদী রাজনীতিবিদ, যারা কখনও বিএনপির দুঃসময়ে এলাকায় রাজনীতির মাঠে ছিলেন না তাদেরকে দিয়ে বর্তমান কমিটি গঠন করা হয়েছে। এতে প্রকৃত জিয়ার আদর্শের সৈনিকদের অবমূল্যায়ন করা হয়েছে।

পদত্যাগ করা নেতাদের মধ্যে রয়েছেন, হ্নীলা উত্তর শাখা বিএনপির সভাপতি আবছার কামাল নোবেল, সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন, সিনিয়র সহসভাপতি মাষ্টার জিয়াবুল হোসেন, সহ-সভাপতি সরওয়ার কামাল, শাকের আহমদ, আবদুল আমিন, নুর মোহাম্মদ, দিলদার আহমদ, ফরিদুল আলম, নুরু সওদাগর, আবদুল খালেক, আবছার উদ্দিন, নুরুল আমিন, জালাল আহমদ, মো. হাসান সওদাগর, নুর হোসেন, নুর হোসেন, মো: ইউসুফ, সাইফুল আলম ও শফিকুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 16 =

আরও পড়ুন