চট্টগ্রামে মহাসমাবেশ

অগ্রিম ভাড়া দিয়েও গাড়ি পাচ্ছেন না খাগড়াছড়ি জেলা বিএনপি

fec-image

চট্টগ্রামের মহাসমাবেশে যোগ দিতে বিএনপি অগ্রিম টাকা দিয়ে গাড়ি ভাড়া করলেও গাড়ি না দিয়ে টাকা ফেরত নিতে বলছে মালিক সমিতি। এমনি প্রেক্ষপটে ১৩ অক্টোবর থেকে খাগড়াছড়িতে কোন গাড়ি চলতে দেওয়া হবে না বলে হুশিয়ারি দিয়েছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

সোমবার (১০ অক্টোবর) রাতে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া নিজের ফেসবুক পোস্টে বলেন, “১২ অক্টোবর বিএনপি’র চট্টগ্রাম গণ সমাবেশে যোগদানের জন্যে ভাড়া করা শত শত বাস গাড়ি, খাগড়াছড়ি আওয়ামীলীগ নিষেধ করে দিয়েছে। ফলে মালিক সমিতি গাড়ি দিতে রাজি হচ্ছে না। আমরা মালিক সমিতিগুলোকে অনুরোধ করছি, কারো ভয়ে ভীত না হয়ে, আপনাদের ব্যবসায়ীক নিয়ম অনুযায়ী বাস ভাড়া দিন।”

“অন্যথায় আমরাও মালিক সমিতিকে জানিয়ে দিচ্ছি, আমাদেরকে গাড়ি ভাড়া না দিয়ে রাস্তায় আপনারাও গাড়ি কিভাবে চালান দেখা যাবে। আশাকরি গাড়ি নিরাপদে চলবে না। আমরা আপনাদেরকে দেয়া গাড়ি ভাড়ার কোন অগ্রিম ভাড়াও ফেরত নেবো না। তিনি নেতাকর্মীদেরকে যে যেভাবে পারেন, “আগেরদিন বা প্যাসেঞ্জার গাড়ি এবং জিপগাড়ি, পিকাপ, মাহেন্দ্র মাইক্রো-হায়েস ইত্যাদি গাড়ি ভাড়ার জরুরি বিকল্প প্রস্তুতি নিন। চট্টগ্রামের গণ – সমাবেশে যোগদিন। ইনশাল্লাহ তাদের দিন শেষ, শুরু হবে বিএনপির বাংলাদেশ।”

খাগড়াছড়ি পরিবহন লাইন নিয়ন্ত্রক মো: হানিফ জানান, সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি পৌরসভা কার্যালয়ে তাদের ডেকে নিয়ে বিএনপিকে গাড়ি দিতে নিষেধ করেন এবং রাস্তায় গাড়ি ভাংচুর হলে দায় আওয়ামী লীগ নিবে না বলে জানিয়ে দেন।

এ বিষয়ে খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বলেন, আওয়ামী লীগের নেতৃবৃন্দ সন্ধ্যায় পৌরসভার কার্যালয়ে পরিবহন মালিক গ্রুপের নেতাদের ডেকেছেন। তবে কি বলেছেন আমি জানিনা।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক এম এন আবছার বলেন, ১২ অক্টোবর চট্টগ্রামের বিএনপির মহাসমাবেশে যোগ দেওয়ার জন্য নেতাকর্মীরা পুরো জেলা থেকে প্রায় সাড়ে তিন শতাধিক বাসের জন্য অগ্রিক টাকা দিয়েছি। কিন্তু সোমবার সন্ধ্যায় মালিক সমিতির নেতৃবৃন্দ আমাদের ডেকে বলেছে,“আওয়ামী লীগের নিষেধ আছে, গাড়ি দিতে পারবো না, টাকা ফেরত নিয়ে যান।” আমরাও সাফ জানিয়ে এসছি, টাকা ফেরত নেবো না। গাড়ি না দিলে ১৩ অক্টোবর থেকে খাগড়াছড়িতে কোন গাড়ি চলতে দেওয়া হবে না।

এদিকে উদ্ভূত পরিস্থিতিতে মঙ্গলবার সকালে খাগড়াছড়ি পরিবহন মালিক সমিতি জরুরি সভা ডেকেছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন