অবশেষে ইংল্যান্ডের স্বস্তির জয়

england2খেলা ডেস্ক:

একাদশ বিশ্বকাপে অবশেষে জয়ের দেখা পেল ইংল্যান্ড। এদিন নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে স্কটল্যান্ডকে ১১৯ রানের বড় ব্যবধানে হারালো ইংলিশরা। ইংল্যান্ডের দেয়া ৩০৪ রানের টার্গেটে ফিন-অ্যান্ডারসন-ওকসদের দুর্দান্ত বোলিংয়ে ১৮৪ রানেই গুটিয়ে যায় স্কটিশরা।

ক্রাইস্টচার্চে প্রথমে ব্যাট করে মঈন আলীর সেঞ্চুরিতে ইংল্যান্ড ৮ উইকেটে ৩০৩ রান করে। জবাবে ৪২.২ ওভারে ১৮৪ রানে অলআউট হয় স্কটল্যান্ড। অলরাউন্ডিং পারফরম্যান্সে মঈন আলী ম্যাচ সেরা হন।

৩০৪ রানের টার্গেটে খেলতে নেমে স্কটল্যান্ড নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। ৫৪ রানে ৩ উইকেট হারায় তারা। ওপেনার কোয়েটজার একপ্রান্ত আগলে ছিলেন। দলীয় ১২২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে তিনিও আউট হন। মঈন আলীর শিকার হওয়ার আগে ইনিংস সর্বোচ্চ ৭১ রান করেন তিনি। অধিনায়ক মমসেন ২৬, ক্রস ২৩, মাজিদ হক ১৫ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ফিন ৩টি, মঈন আলী, ক্রিস ওয়েকস ও অ্যান্ডারসন ২টি করে উইকেট পান।

মাঝে অধিনায়ক প্রিস্টন মোমেসন ও ম্যাথিউ ক্রস কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করলেও তা শুধুমাত্র ব্যাবধানই কমাতে পেরেছে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন স্টিভেন ফিন। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন মঈন আলী, জেমস অ্যান্ডারসন ও ক্রিস ওকস।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মঈন ও ইয়ান বেলর বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন। তারা দু’জনে মিলে ১৭২ রানের জুটি গড়ে দলের মজবুত ভিত গড়ে দেন। পাশাপাশি বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন মঈন। তিনি ১০৭ বলে ১২ চার ও পাঁচ ছয়ে ১২৮ রান করে প্যাভিলিওনে ফিরেন।

এছাড়া বেলের ব্যাট থেকে আসে আরো ৫৪ রান। আর শেষ দিকে অধিনায়ক ইয়ন মরগান ৪৬ রান করলে তিনশ রান পার করে ইংল্যান্ড। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন জস ডেভি।

আর ম্যাচ সেরার পুরস্কার ওঠে সেঞ্চুরি ও দুই উইকেট পাওয়া মঈন আলীর হাতে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন