অবশেষে কারামুক্ত সঞ্জয় দত্ত

40751-sanjayduttbdayjail

বিনোদন ডেস্ক: দীর্ঘ ৪২ মাস সাজাভোগের পর অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ‘মুন্না ভাই’ খ্যাত সঞ্জয় দত্ত। অবশ্য ভালো আচরণের কারণে আট মাস আগেই ছাড়া পেলেন এ তারকা।

ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানায়, স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটের দিকে সঞ্জয় দত্ত কারাগার থেকে বের হয়ে আসেন। এরপর কারাগারের দিকে ফিরে সাঁটানো পতাকায় স্যালুট করেন তিনি। কারাগার থেকে বেরিয়ে সেখানে অপেক্ষায় থাকা স্ত্রী মান্যতাকে নিয়ে পুনের বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ‘মুক্তির কোনো সহজ পথ নেই।’

সঞ্জয়ের কারামুক্তিতে বিমানবন্দরে অপেক্ষমান স্ত্রী মান্যতা জানান, ‘আমি খুশি। দন্ড শেষ হওয়ায় এখন আর তার (সঞ্জয়ের) মাথার উপর কারাবাসের খড়গ নেই।’

পুনে বিমানবন্দরে সঞ্জুকে স্বাগত জানাতে আসেন পরিচালক রাজকুমার হিরানিও। তিনি বলেছেন, ‘সঞ্জয়ের ফেরাতে অবশ্যই আমরা খুশি।’

ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানান সঞ্জয় দত্ত। বলিউডের এ অভিনেতা বলেন, ভক্তদের অব্যাহত সমর্থনের কারণেই আজ আমি এ পর্যন্ত আসতে পেরেছি। শিগগিরই সিনেমায় ফেরার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

১৯৯৩ সালে মুম্বাই সন্ত্রাসী হামলা মামলায় জড়িত থাকার অপরাধে পুনের ইয়েরওয়াড়া জেলে কারাভোগ করছিলেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। তার বিরুদ্ধে অভিযোগ, বিস্ফোরণের সময় তার বাড়িতে অস্ত্র রাখা হয়েছিল। ওই সময় তার বাড়ি থেকে পিস্তল ও একে-৪৭ রাইফেলও পাওয়া যায়। সেই কারণে ২০০৭ সালে সঞ্জয় দত্তকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়। সে সময় ১৮ মাস জেল খাটার পর জামিনে মুক্তি পান সঞ্জয়।

পরবর্তী সময়ে ২০১৩ সালে ৫৬ বছরের সঞ্জয় দত্তকে ফের কারাগারে প্রেরণ করা হয়। সেই থেকে আজ সকাল পর্যন্ত কারাগারেই ছিলেন তিনি। পরে সকালে মুক্ত হন। তবে ২০১৩ থেকে ২০১৪ পর্যন্ত ১১৮ দিন প্যারোলে জেলের বাইরে ছিলেন।

প্রিয় তারকার মুক্তি উপলক্ষে ভক্তরা জেল গেটের সামনে সঞ্জয়ের ছবি টাঙিয়ে তাদের ভালোবাসা প্রকাশ করেছেন। তবে, অপ্রত্যাশিত কোনো ঘটনা যাতে না ঘটে, সে জন্য আগে থেকেই নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

সঞ্জয় দত্ত মুম্বাইয়ে ফিরে প্রথমে সিদ্ধিনায়েক মন্দিরে প্রার্থনা করতে যাবেন। তারপর তিনি যাবেন তার মায়ের কবরে শ্রদ্ধা জানাতে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন