পার্বত্যনিউজে সংবাদ প্রকাশের পর

সুশীলনের অভিযুক্ত কর্মকর্তা বহিষ্কার

fec-image

ফলোআপ

নারী এনজিওকর্মীর বাসা থেকে আপত্তিকর অবস্থায় সুশীলনের এক কর্মকর্তা জনতার হাতে-নাতে ধরা পড়ার সংবাদ দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘পার্বত্যনিউজ’ ডটকমে প্রকাশিত হলে টনক নড়ে সংশ্লিষ্ট এনজিও বড় কর্তাদের। যার প্রেক্ষিতে তাকে চাকরি থেকে বহিষ্কার করেছে বলে অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন।

অপরদিকে আর কখনো এ ধরনের অনৈতিক কাজে জড়িত হবে না মর্মে মুচলেকা দিয়ে চেয়ারম্যানের কার্যালয় থেকে ছাড় পেয়েছে অভিযুক্ত এই কর্মকর্তা।

এদিকে গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়া উপজেলার পালংখালীস্থ এক নারী এনজিওকর্মীর বাসা থেকে আপত্তিকর অবস্থায় জনতা হাতে-নাতে ধরা পড়ে সুশীলন নামক এনজিও’র এক কর্মকর্তা। তার নাম অনিরুদ্দা সরকার।

স্থানীয় লোকজন তাকে আপত্তিকর অবস্থায় ধরে চেয়ারম্যান’এর কার্যালয়ে নিয়ে আসে, চেয়ারম্যান তাৎক্ষণিক কোন সিদ্ধান্ত দিতে পারেনি। পরের দিন অর্থাৎ রবিবার রাতে তার নিকট থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

এ প্রসঙ্গে অভিযুক্ত অনিরুদ্দা সরকার বলেন, আমাকে রাতে এক নারী এনজিওকর্মীর বাসায় পেয়ে স্থানীয় লোক ধরে চেয়ারম্যানের কার্যালয়ে নিয়ে আসেন। পরে আর কখনো এ ধরনের কাজ করবোনা বলে মুচলেকা দিয়ে সেখান থেকে ছাড়া পাই। ততক্ষণে খবরটি পার্বত্যনিউজসহ বিভিন্ন গণমাধ্যমে চাওর হলে উর্ধ্বতন কর্তৃপক্ষ চাকরি থেকে আমাকে সাসপেন্ড করেন।

পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, ঘটনার বিষয়ে কেউ অভিযোগ না করায় মুচলেকা নিয়ে ওই এনজিও কর্মকর্তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য যে, রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত বিভিন্ন স্থান থেকে আগত এনজিওকর্মীরা দীর্ঘদিন ধরে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে অবৈধ মেলামেশা করে আসলেও প্রশাসন তেমন কোন উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি।

বিভিন্ন গণমাধ্যমে লেখালেখির পর উপজেলা প্রশাসন গত বছর সিকদারবিল গরুবাজারস্থ কয়েকটি ভবনে অভিযান পরিচালনা করলেও পরবর্তীতে তা থমকে যায়।  যার ফলে এসব অবৈধ মেলামেশা আরও বৃদ্ধি পায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন