চতুর্থবারের মতো অ্যাড. আশুতোষ চাকমা খাগড়াছড়ি বারের সভাপতি নির্বাচিত

fec-image

চতুর্থবারের মতো অ্যাড. আশুতোষ চাকমা খাগড়াছড়ি জেলা আইনজীবি সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত আইনজীবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

সমিতি সূত্রে জানা যায়, সভাপতি পদে অ্যাড. আশুতোষ চাকমা ও অ্যাড. সুপাল চাকমা প্রতিদ্বন্দ্বিতা করেন। অ্যাড. আশুতোষ চাকমা ৩৫ ভোট আর অ্যাড. সুপাল চাকমা ১০ ভোট পান। অ্যাড. আশুতোষ চাকমা ২০১৫ সাল হতে ২০১৭ সাল পর্যন্ত আহ্বায়ক এবং ২০১৭-২০২১ পর্যন্ত চার বার সভাপতি নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অ্যাড. আকতার উদ্দিন মামুন, সহ-সভাপতি অ্যাড. মো: আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাড. মো: বেদারুল ইসলাম, অর্থ সম্পাদক পদে মো: মোখলেছুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে শেখ মো: জামাল উদ্দিন সিদ্দিকী, পাঠাগার সম্পাদক পদে অ্যাড. মুহাম্মদ কবির হোসাইন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাড. সৃজনী ত্রিপুরা, শিক্ষা ও বৃত্তিবিষয়ক সম্পাদক পদে অ্যাড. জসিম উদ্দিন মজুমদার, সমাজসেবা ও জনকল্যাণ সম্পাদক পদে অ্যাড. শুভ্রদেব ত্রিপুরা, সমানিত সদস্য পদে অ্যাড. মো: আব্দুল্লাহ আল মামুন, অ্যাড. আলোক প্রদীপ চাকমা এবং অ্যাড. মো: শাহীন হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অ্যাড. আশুতোষ চাকমা দীর্ঘদিন যাবত খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিযুক্ত হয়ে বিভিন্ন সমাজকল্যাণমূলক কার্যক্রমে অংশ নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে আসছেন। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে তাঁকে পুনরায় নবগঠিত জেলা পরিষদ সদস্য হিসাবে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন তাঁর সহকর্মীরা।

খাগড়াছড়ি আইনজীবি সমিতির নবনির্বাচিত কমিটি অত্যন্ত দায়িত্বের সাথে তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে জেলার সিনিয়র আইনজীবি ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সা: সম্পাদক আশুতোষ চাকমা চতুর্থবার আইনজীবি সমিতির সভাপতি নির্বাচিত হওয়ায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং সা: সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ-এর কেন্দ্রীয় সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা ও সা: সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলন-এর সভাপতি প্রদীপ চৌধুরী ও সা: সম্পাদক মুহাম্মদ আবু দাউদ পৃথক পৃথক বার্তায় অভিনন্দন জ্ঞাপন করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অ্যাড. আশুতোষ চাকমা, খাগড়াছড়ি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন