আওয়ামীলীগ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী: পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর

DSC00371

নিজস্ব প্রতিবেদক, লংগদু :

রাঙ্গামাটির লংগদু উপজেলার জালিয়াপাড়া কালী মন্দিরে তিন দিনব্যাপী আয়োজিত মহোৎসব শুভ উদ্বোধন কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। সকল ধর্মের লোক যাতে তাদের নিজ নিজ ধর্মকর্ম নিশ্চিত করতে পারে সে লক্ষে ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসানালয় উন্নয়ন করে যচ্ছে।

তিনি বলেন, ধর্ম মানে মানুষের ধর্ম। আমাদের মধ্যে হিংসা হানাহানি বন্ধ করে ভাল মানুষ হতে হবে। ধর্মের নামে যারা বিভেদ সৃষ্টি করে, যারা সম্প্রদায়িকতা ছড়ায় তাদের সঙ্গ ছাড়তে হবে। মনে রাখতে হবে প্রত্যেক ধর্মের মধ্যে কিছু স্বার্থন্বেসী মৌলভবাদি গোষ্ঠি থাকে। তাদেরকে চিহ্নিত করতে হবে। জঙ্গীবাদ ও মৌলবাদকে উৎখাত এবং অসাম্প্রদায়িক চেতনায় দেশ গড়তে আগামীতেও সরকার গঠন করতে তিনি সকলের প্রতি আহবান জানান।  

এ উপলক্ষে শনিবার বেলা এগারটায় কালী মন্দির প্রাঙ্গনে আয়োজিত সমাবেশে মহোৎসবে সভাপতিত্ব করেন উৎযাপন কমিটির সভাপতি সম্ভু নাথ দাশ। উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সুভাষ দাশের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মফিজুল ইসলাম, পঞ্চানন ভট্টাচার্য্য, অমর কান্তি দে, পরিমল কান্তি দাশ, তপন কুমার দাশ রবি।

পরে প্রধান অতিথি স্থানীয় কর্মকান্ড উন্নয়নের জন্য  ৩০হাজার টাকা করে ১১জনকে মোট ৩লক্ষ ৩০হাজার টাকার চেক বিতরণ ও জালিয়াপাড়া বঙ্গবন্ধু মাদ্রাসা পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন