আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে মানিকছড়িতে সচেতনতা বৃদ্ধি মহড়া

fec-image

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা প্রশাসন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয়েছে।

“দুর্যোগে আগাম সতর্কতা, সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্যে এ বছর পালিত হচ্ছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস। এরই অংশ হিসেবে (১২ অক্টোবর) বুধবার সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত হয় এই সচেতনতা বৃদ্ধি মহড়া।

এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন লক্ষ্মীছড়ির উদ্যোগে দুর্যোগকালীন সময় ভূমিকম্প ও অগ্নিকাণ্ড থেকে নিজ ও সম্পদ রক্ষার কৌশল বিষয়ক মহড়া প্রদর্শন করা হয়। উপজেলা যুব রেড ক্রিসেন্ট সদস্যরা মহড়ায় সহযোগিতা করেন।

পুরো মহড়া কার্যক্রম প্রত্যক্ষ করেন উপজেলা চেয়ারম্যান মো.জয়নাল আবেদীন, সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. তৌহিদ-উজ-জামান,ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, রানী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অজিত কুমার নাথ, একাডেমিক সুপারভাইজার রেহেনা মোস্তফা। মহড়া পরিচালনা করেন লক্ষ্মীছড়ি ফায়ার সার্ভিস ইউনিটের সহকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন