কাপ্তাইয়ে ২য় জাতীয় কমিউনিটি স্কাউট অ্যাডভেঞ্চার ক্যাম্প শুরু

fec-image

বাংলাদেশ স্কাউটস, এক্সটেনশন স্কাউটিং বিভাগের ব্যবস্থাপনায় মুক্ত দলের স্কাউটদের অংশগ্রহণে এবং বাংলাদেশ স্কাউটস কাপ্তাই উপজেলা শাখার সহযোগিতায় চার দিনব্যাপী ২য় জাতীয় কমিউনিটি স্কাউট অ্যাডভেঞ্চার ক্যাম্প শুরু হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) সকালে কাপ্তাই উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এই অ্যাডভেঞ্চার ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন- শিল্প মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব জামাল এ নাসের চৌধুরী।

এতে বাংলাদেশ স্কাউটস এর বিভিন্ন অঞ্চলের ৬০ জন স্কাউট, রোভার স্কাউট ও লিডার অংশ নিচ্ছেন বলে জানান, কাপ্তাই উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবু।

তিনি বলেন, স্কাউটরা কাপ্তাইয়ে বৈচিত্রময় প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত পরিবেশে র‌্যাপলিং, ট্রেকিং, ক্যাম্পিং, ট্রেইল, অবস্ট্যাকল, ভ্যালি ক্রসিং, ওয়াটার অ্যাক্টিভিটিজসহ নানারকম অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণ শুরু করবেন।

কাপ্তাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং বাংলাদেশ স্কাউটস কাপ্তাই উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি মারজান হোসাইন এর সভাপতিত্বে এবং কাপ্তাই উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবু এর সঞ্চালনায় এই সময় বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপ কমিশনার আবু হান্নান ও মো. ইয়াসিনুর রহমান রাকিব, কর্ণফুলী সরকারি কলেজ এর সাবেক অধ্যক্ষ মো. রফিকউল্লাহ, কাপ্তাই উপজেলা স্কাউটস এর কমিশনার খোরশেদুল আলম কাদেরী, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বির্দশন বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, কর্ণফুলী সরকারি কলেজ এর উপাধ্যক্ষ সিরাজ উদ্দিন, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সহ স্কাউটস এর সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন