আলীকদমে দুর্গম এলাকায় সোলার প্যানেল বিতরণ

fec-image

বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নে ৩’শ ৩৮ পরিবারকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রত্যন্ত এলাকায় সোলার প্যালেন স্হাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প ২ পর্যায় শীর্ষক প্রকল্পের উপকারভোগীদের মাঝে সোলার হোম সিষ্টেম বিতরণ করা হয়।

শুক্রবার (১৯ মে) সকাল ১১ টায় ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সামনে প্রধান অতিথি উপস্থিত থেকে সোলার প্যালার বিতরণ করেন, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় ২নং চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজান মেম্বারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিখিল কুমার চাকমা চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, মো. হারুন অর রশীদ উপ-সচিব, সদস্য বাস্তবায়ন ও প্রকল্প পরিচালক সোলার প্যানেল, মো. আবু বিন মোহাম্মদ ইয়াছিন আরাফাত নির্বাহী প্রকৌশলী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, লুৎফর রহমান উপ পরিচালক স্থানীয় সরকার বিভাগ, লক্ষীপদ দাশ (ভারপ্রাপ্ত)সাধারণ সম্পাদক বান্দরবান জেলা আওয়ামীলীগ,সদস্য বান্দরবান জেলা পরিষদ, মোজাম্মেল হক বাহাদুর যুগ্ম সাধারণ সম্পাদক বান্দরবান জেলা আওয়ামী লীগ ও সদস্য বান্দরবান জেলা পরিষদ,বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাবের মো. সোয়াইব, আলীকদম থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ নাছির সরকার, বাংলাদেশ আওয়ামী লীগ আলীকদম উপজেলা শাখার বিপ্লবী সভাপতি মো. জামাল উদ্দীন এমএ, সি. সভাপতি ও জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মার্মা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংশে থোয়াই মার্মাসহ জেলা উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোলার প্যানেল বিতরণের সময় পার্বত্য বিষয়ক মন্ত্রী বলেন, দুর্গম পাহাড়ের আর কোন ঘর অন্ধকারে থাকবে না। প্রধানমন্ত্রী যেখানে বিদ্যুৎ নেই, সেখানে চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে সোলার প্যানেল দিচ্ছেন । উন্নয়ন বোর্ড প্রত্যন্ত এলাকায় এখন পর্যন্ত ১৪ হাজার সোলার হোম সিস্টেম বিতরণ করেছে।

তিনি আরও বলেন, আলীকদমে আপনাদের বাছাই করা নেতাদের দূরদৃষ্টি নাই। আপনাদের নেতাদের জিজ্ঞেস করেন কলেজ নাই কেন..? কলেজ করেন। প্রধানমন্ত্রীর সহযোগিতায় পার্বত্য অঞ্চলের প্রতিটি আনাছে-কানাছে রাস্তা ঘাট, ব্রীজ-কালবার্ট নির্মাণ,স্কুল, মসজিদ-মন্দির গীর্জা তৈরি করা হয়েছে বলে জানান।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, দুর্গম, বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন