আলীকদমে বন্যায় কবলিত ১ হাজার পরিবারকে প্রশাসনের ত্রাণ সহায়তা

fec-image

বান্দরবানের আলীকদমে বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারকে মানবিক ত্রাণ সহায়তা দিল উপজেলা প্রশাসন। বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের জন্য ১ লাখ টাকা অনুদান প্রদান করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উসৈশিং।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকালে নয়াপাড়া ইউনিয়নের ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোয়াইব। এদিকে নয়াপাড়া ৬নং ওয়ার্ডের ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন আলীকদম জোনের অধিনায়ক লে. কর্নেল সাব্বির হাসান, পিএসসি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়াপাড়া ইউনিয়ন, আলীকদম সদর ইউনিয়ন, চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ ত্রাণ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মার্মা, আওয়ামী লীগের সহ-সভাপতি সমরঞ্জন বড়ুয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার রোকসানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত দাশ, ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান এম. কফিল উদ্দিন, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ।

বন্যায় ক্ষতিগ্রস্ত আলীকদম সদর ইউপি, ২নং চৈক্ষ্যং ইউপি, ৩নং নয়াপাড়া ইউনিয়ন ৪ কুরুকপাতা ইউনিয়নসহ ১ হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত মানবিক সহায়তা হিসেবে ছিল ১০ কেজি করে ১ হাজার পরিবারকে চাল ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী কর্তৃক অনুদানের ১ লাখ টাকায় লবণ, তেল ও পেঁয়াজসহ শুকনো খাবার দেওয়া হয়েছে। এদিকে আলীকদম সেনাজোন লামা-আলীকদমে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী, বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ প্রদান করা হয়েছে। বন্যায় গৃহহীন হওয়া গরিব ও দুস্থ পরিবারগুলোকে ঘর নির্মাণের সহায়তাও করেছেন আলীকদম সেনা জোন।

আলীকদম জোনের অধিনায়ক লে. কর্নেল মো. সাব্বির হাসান বলেন, সেনাবাহিনী দুর্গমে বন্যায় পানিবন্দি মানুষকে উদ্ধার করার পাশাপাশি তাদের জন্য খাবারের ব্যবস্থা করেছে। বন্যার পরবর্তী ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ত্রাণ সহায়তাসহ প্রয়োজনীয় সব সহায়তা করা হচ্ছে। যারা খুবই গরিব ও দুস্থ বাড়ি তলিয়ে গেছে বা ভেঙে গেছে। তাদের ঘর নির্মাণে আলীকদম জোন সার্বিক সহায়তা করছে ও আগামীতেও করবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ত্রাণ, বন্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন