আল্লাহর কাছে অনেক শুকরিয়া অল্পের জন্য বেঁচে ফিরেছি- স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান

sori

নিজস্ব প্রতিবেদক :

‘আল্লাহর কাছে অনেক শুকরিয়া আদায় করি, কাল একটুর জন্য বেঁচে ফিরেছি’, এভাবেই গতকাল কক্সবাজারে মাদকদ্রব্য পোড়ানোর সময় ভয়ঙ্কর বিস্ফোরণের ঘটনায় প্রতিক্রিয়া জানালেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান।

আজ সোমবার  তিনি বলেন, ‘বিজিবির জওয়ানরা মাদকদ্রব্য ভর্তি চুল্লিতে আগুন দিচ্ছিলো। সেখান থেকে আমি মাত্র চার-পাঁচ পা এগিয়েছি। এমনই সময় বিকট শব্দে বিস্ফোরণ। অল্পের জন্য আমার গায়ে আগুন লাগেনি।’

গতকাল কক্সবাজারে জব্দ করা ইয়াবা ট্যাবলেটসহ মাদকদ্রব্য পুড়িয়ে ধ্বংস করার সময় হঠাৎ বিস্ফোরণে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১১ সদস্য দগ্ধ হয়েছেন। মারাত্মক দগ্ধ ৬ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে অল্পের জন্য রক্ষা পান বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

 স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিজের অভিজ্ঞতা জানিয়ে বলেন, মুহূর্তেই আমাদের কাছে থাকা জওয়ানদের গায়ে আগুন লেগে যায়। আমি দেখলাম, সামনে দিয়ে এক জওয়ান গায়ে আগুন নিয়ে দিগ্বিদিক হয়ে ছুটে যাচ্ছেন। তাকে না দৌড়ে মাটিতে গড়াগড়ি করতে বলেন প্রতিমন্ত্রী এবং নিজেও ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

‘গতকাল এ খবর ছড়িয়ে পড়ামাত্রই শুভাকাঙ্খীরা খবর নিতে আমাকে ফোন করতে থাকেন। তখন সেই আতঙ্ক কিছুটা কমে আসে। হঠাৎ বড় এক দুর্ঘটনার হাত থেকে বেঁচে এসে মানুষের ভালোবাসা পেয়ে আমার এখন অনেক ভালো লাগছে’। সেইসঙ্গে দুর্ঘটনায় আহত বিজিবি সদস্য ও তাদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন তিনি।

গতকাল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন, এটি একটি দুর্ঘটনা মাত্র। কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুলতান আহমদ সিরাজী দগ্ধ ৬ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন