ইমাম মুসলিমের ৬ শিক্ষার্থীর কৃতিত্ব

Imam Muslim's Student copy

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

বাংলাদেশ তাহফীজুল কোরআন সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত ৩৭ তম হিফ্জুল কোরআন ও ৭ম হিফ্জুল হাদীছ প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জন করে সুনাম কুড়িয়ে এনেছেন ইমাম মুসলিম (রহ:) ইসলামিক সেন্টারের ৬ শিক্ষার্থী। চট্টগ্রাম বিভাগের সহস্রাধিক প্রতিযোগীর মধ্যে ইমাম মুসলিমের শিক্ষার্থীরা মেধার প্রথম স্তরের বিজয়ের স্বাক্ষর রেখেছেন।

চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনই শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ায় শুক্রবার বিকেলে প্রতিযোগিতা চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। সেখানে দেশ বরেণ্য আলেমেদ্বীনদের হাতে সফলতার সনদ ও নগদ অর্থ পুরষ্কার গ্রহণ করেন ইমাম মুসলিমের শিক্ষার্থীরা।

বিজয়ী শিক্ষার্থীরা হলেন, হিফজুল কোরআন প্রতিযোগিতা ১৫ পারায় মোহাম্মদ নাঈম ও ৩০ পারায় মোহাম্মদ আবু বক্কর। হিফজুল হাদীছ প্রতিযোগিতায় ‘ক’গ্রুপে প্রথম বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেছেন ছৈয়দুল আমিন ‘খ’ গ্রুপে প্রথম হয়েছেন মোহাম্মদ মুজাহিদ, ‘খ’ গ্রুপে প্রথম বিভাগে তৃতীয় হয়েছেন মোহাম্মদ জিয়া উদ্দিন, ‘ক’ গ্রুপে প্রথম স্তরে উত্তীর্ণ হয়েছেন মোহাম্মদ জুনাইদ।

শিক্ষার্থীদের অভূতপূর্ব সফলতায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা সালাহুল ইসলাম বলেন, ইমাম মুসলিম (রহ:) ইসলামিক সেন্টার কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড ও জাতীয় শিক্ষা কারিকুলামের অধীনে পরিচালিত একটি বিজ্ঞানসম্মত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান।

তিনি আরও বলেন, এ প্রতিষ্ঠানে আধুনিক শিক্ষার পাশাপাশি কুরআন ও হাদীছের জ্ঞান বিশেষ গুরুত্ব দেয়া হয়। যার প্রমাণ আমাদের শিক্ষার্থীদের আজকের এ সফলতা। ইমাম মুসলিমের এ সফলতাকে অব্যাহত রাখতে সকলের সার্বিক সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন।”

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন