ইসলামের গ্রহণ করলেন অস্ট্রেলিয় রাগবি তারকা ব্লেক ফার্গুসেন

স্পোর্টস ডেস্ক:

মুষ্ঠিযোদ্ধা অ্যান্থনি মুন্ডাইনের সহায়তায় ইসলামের ছায়াতলে আশ্রয় নিলেন অস্ট্রেলিয়ার রাগবি তারকা ব্লেক ফার্গুসেন। মুন্ডাইন তার ভাই। খবর দ্য ডেইলি টেলিগ্রাফ’র। এনআরএল’র এ তারকা শুক্রবার সিডনির জেটল্যান্ড মসজিদে নামাজ আদায়ের মাধ্যমে ইসলাম গ্রহণ করেন।
 
তিনি আশা করছেন, ইসলাম তার জীবনকে শান্তিময় করবে। সুন্দর জীবনে ফিরে তিনি আবার তার ক্যারিয়ারে উন্নতি লাভ করতে পারবেন। নানা বিতর্কিত ইস্যুতে জড়িয়ে হাঁপিয়ে উঠেছিলেন ফার্গুসেন।

ছবিতে দেখা যায়, ইতোমধ্যেই ইসলাম ধর্ম গ্রহনকারী মুন্ডাইনের সাথে শুক্রবার নামাজ আদায় করছেন ফার্গুসেন। মুন্ডাইন এর আগে সংকটে পতিত রাগবি লীগের সুপারস্টার  সনি বিল উইলিয়ামসকেও ইসলাম গ্রহণে সহায়তা করেন। সে সময় সনি কঠিন সময় পার করছিলেন উইলিয়ামস।

ইসলাম গ্রহণ সম্পর্কে ফার্গুসেন কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি শুধু বলেছেন, ‘ এটা ‌ব্যক্তিগত বিষয়। আমি এটা নিয়ে কথা বলতে চাই না। দুঃখিত।’ ইসলাম গ্রহণের জন্য এর আগে মদপান ত্যাগ করার ঘোষণা দিয়েছেন ফার্গুসেন। এছাড়া অন্যান্য মাদক ও পার্টিতে যাওয়াও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মুন্ডাইন বলেছেন, ফার্গুসেন তার জীবনধারা বদলে ফেলতে চান। তিনি আরও ভালো হতে চান। তবে আমাদের প্রত্যেকেরই যেমন কিছু ভুলত্রুটি রয়েছে, তিনিও তার উর্ধে নন। এক নারীর প্রতি অসদাচরণসহ কয়েকটি বিতর্কিত ঘটনায় জড়িয়ে সম্প্রতি ক্যারিয়ারের বাজে সময় পার করছেন ফার্গুসেন।দ্রুত বেগে গাড়ি চালানোর জন্য তার ৪ লাখ ডলারের স্পন্সর চুক্তি বাতিল করা হয়। মুন্ডাইনের সাথে তার হার্টসভিলের বাড়িতেই এখন বসবাস করছেন ফার্গুসেন। ২০০৮ সালে মদ খাওয়া নিয়ে বিতর্কে রাগবি লীগ সুপারস্টার সনি উইলিয়ামসের ক্যারিয়ার যখন মহাসংকটে তখন তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে ইসলাম গ্রহণ করতে উদ্ধুদ্ধ করেন মুন্ডাইন। এখন বছরে ১০ লাখ ডলার আয় করছেন সনি উইলিয়ামস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন