ঈদগাঁওতে আটক ৭ রোহিঙ্গাকে শরণার্থী শিবিরে প্রেরণ

fec-image

করোনাভাইরাসের এ দূর্যোগ মুহূর্তে কক্সবাজার সদরের ঈদগাঁওতে পালিয়ে যাওয়ার জন্য ঘাপটি মেরে থাকা ৭ রোহিঙ্গা নাগরিককে শুক্রবার (১ মে) সন্ধ্যায় পুলিশ অভিযান চালিয়ে আটক করেন।

শনিবার (২ মে) সকাল ১১টার দিকে তাদের পুনরায় শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হয় বলে জানান অভিযান পরিচালনাকারী কর্মকর্তা এসআই শেখ ফরিদ।

ঈদগাঁও পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক)মো. আসাদুজ্জামানের নির্দেশ এসআই শেখ ফরিদের নেতৃত্বে পুলিশদল ঈদগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ভাদিতলা এলাকায় অভিযান চালিয়ে ৭ রোহিঙ্গা নাগরিককে আটক করে।

তদন্ত কেন্দ্র ইনচার্জ (পরিদর্শক) মো. আসাদুজ্জামান এর সত্যতা নিশ্চিত করে বলেন, রোহিঙ্গাদের শরণার্থী শিবিরে সরকার সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। তারপরও ধূর্ত রোহিঙ্গারা দেশীয় কিছু দুষ্ট চক্রের সহযোগিতায় গোপনে শরণার্থী শিবির ছেড়ে দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ার চেষ্টা করছে।

করোনার মহামারিতে দেশ জুড়ে করোনা প্রতিরোধে যখন লকডাউন চলছে, তখন বহিরাগত এসব রোহিঙ্গাদের অবস্থানের সংবাদ স্থানীয় লোকজন পুলিশকে দিলে তড়িৎ অভিযান চালায়।

তিনি আরো জানান, জনগণকে করোনা থেকে সুরক্ষা দিতে রোহিঙ্গা ছাড়াও সম্প্রতি উপজেলা এবং জেলার বহিরাগত কোন মানুষ এলাকায় অবস্থানের সংবাদ পেলে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন