ঈদগাঁওতে ধর্মীয় উস্কানিমূলক পোস্টের অভিযোগে হিন্দু যুবক আটক

fec-image

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম বিরোধী ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে পলাশ কান্তি দে (২৮) নামের এক যুবককে আটক করেছে কক্সবাজারের ঈদগাঁও থানা পুলিশ।আটককৃত পলাশ ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ড হিন্দুপাড়া গ্রামের জাবিনা কান্তি দে’র ছেলে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, পলাশ দীর্ঘদিন ধরে নামে-বেনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ আইডি থেকে সরাসরি এবং ফেইক আইডি খুলে নানা ধরনের ইসলাম বিরোধী ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দিয়ে আসছিল। তা স্থানীয় জনসাধারণের চোখে পড়লে তীব্র অসন্তোষ বিরাজ করে। এক পর্যায়ে এলাকার সম্প্রীতি রক্ষার্থে ধর্মপ্রাণ লোকজন প্রশাসনকে বিষয়টি অবগত করে। উক্ত অভিযোগে গত সোমবার ঈদগাঁও থানা পুলিশ বাস স্টেশন এলাকা থেকে তাকে আটক করে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (ওসি) আব্দুল হালিম জানান, পলাশ দে নামের ওই যুবক তার ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় উস্কানি ও বিদ্বেষমূলক পোস্ট ছড়িয়ে আসছিল কিছুদিন যাবত। যে কারণে সামাজিক বিশৃংখলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের আশঙ্কা তৈরি হচ্ছিল। বিষয়টি জানতে পেরে তৎক্ষণাৎ তাকে আটকের ব্যবস্থা নিই।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক পলাশ অভিযোগের সত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা রজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, আটক, ঈদগাঁও
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন