ঈদগাঁও উপজেলা ইউপি নির্বাচন : প্রার্থিতা প্রত্যাহার ৩ চেয়ারম্যানসহ ১০ জন

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য, সাধারণ সদস্যসহ ১০ জন প্রার্থী।একই সাথে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন ২ জন চেয়ারম্যান প্রার্থী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৫ এপ্রিল ছিল রিটার্নিং কর্মকর্তা কর্তৃক বাতিল কৃত প্রার্থিতার বিরুদ্ধে আপিলের শেষ দিন।

আপিল শুনানি শেষে ৭ এপ্রিল অযোগ্য ঘোষিত হওয়া জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আলম এবং ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আনোয়ার পারভেজ তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন। ইতিপূর্বে যাচাই বাছাইয়ের দিন ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আবদুল কাদের, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আলম ও ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আনোয়ার পারভেজের প্রার্থীতা বাতিল ঘোষিত হয়েছিল ঋণখেলাপী এবং ক্রেডিট কার্ড সংক্রান্ত সিআইবির অভিযোগের ভিত্তিতে ।

উল্লেখ্য, ৮ এপ্রিল ছিল ৫ ইউনিয়ন পরিষদের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এ দিন ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ইমরুল কায়েস, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মো. সাইফুল হক, পোকখালী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবদুর রব হোসাইন, সংরক্ষিত নারী সদস্য রুবি আক্তার, এবং ইসলামাবাদ ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোহাম্মদ ইউছুপ, জালালাবাদ ৯ নং ওয়ার্ড’র আবদু সালাম, জিয়াবুল মোর্শেদ ফরাজী, ঈদগাঁও ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আবু হেনা, এম শামশুল আলম, পোকখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মো. শরিয়ত উল্লাহ মোট ১০ জন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর জানান, ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১০ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন এবং ইতিপূর্বে অযোগ্য ঘোষিত হওয়া ২ জন চেয়ারম্যান পদপ্রার্থী আপীলের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়েছেন বলে নিশ্চিত করে আরও জানান, মঙ্গলবার (৯ এপ্রিল) প্রতীক বরাদ্দ হবে এবং ২৮ এপ্রিল বহুল কাঙ্ক্ষিত ঈদগাঁও উপজেলার ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, জালালাবাদ ও ঈদগাঁও ইউনিয়ন পরিষদের বহুল কাঙ্ক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে অপর একটি সূত্রে জানা যায়, ইতিপূর্বে অযোগ্য ঘোষিত ইসলামপুরের চেয়ারম্যান প্রার্থী আবদুল কাদের সোমবার (৮ এপ্রিল) আইনি মোকাবেলায় প্রার্থীতা ফিরে পেয়েছেন। তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির আবদুল কাদের’র প্রার্থিতা ফিরে পাওয়ার আদালতের আদেশ এখনো হাতে পাননি বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদগাঁও, উপজেলা ইউপি নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন