ঈদে খোলা থাকবে টেকনাফ স্থলবন্দর

 

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর ঈদের দিনও খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মিয়ানমার থেকে আসা আমদানি পন্য ও বাংলাদেশ থেকে রপ্তানি করা মালামাল লোড-আনলোড এবং দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করার জন্য এ বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক অপারেশন কর্মকর্তা আবু নুর খালিদ জানিয়েছেন, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের নির্দেশে বিশেষ ব্যবস্থায় টেকনাফ স্থল বন্দর খোলা রাখা হবে। দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়াই চাহিদা মেটাতে মিয়ানমার থেকে প্রচুর পরিমানের পেঁয়াজ এ স্থলবন্দর দিয়ে আমদানি হওয়াই কোরবানের আগেই ঢাকা ও চট্রগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।

পেঁয়াজ আমদানি কারক প্রতিষ্টান চৌধুরী ট্রের্ডাসের স্বাত্ত্বাধিকারী মো. শওকত আলী চৌধুরী জানান, দু-তিন টাকা লাভ করে দেশের চাহিদা মেটাতে মিয়ানমার থেকে প্রচুর পেঁয়াজ আমদানি করা হয়েছে।

টেকনাফ শুল্ক কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, গত কয়েকদিনে মিয়ানমার থেকে প্রায় সাড়ে তিন হাজার মেট্রিকটন পেঁয়াজ আমদানি করা হয়েছে। সোমবার সকালে মিয়ানমার থেকে দুটি জাহাজে করে আরও ৩৫০ মেট্রিকটন পেঁয়াজ বন্দরে এসেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন