উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য আটক

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) এক সদস্যকে আটক করেছে এপিবিএন পুলিশ।

রোববার (৩ মার্চ) ভোর রাতে উখিয়া উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লক এবং ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের মধ্যবর্তী পাহাড়ের জনৈক নুর আলমের টং দোকানের সামনে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক সৈয়দ হোসেন (৩২) উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের সাবের আহমদের ছেলে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন ) সহ অধিনায়ক ও পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার ভোরে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লক এবং ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের মধ্যবর্তী পাহাড়ে জনৈক নুর আলমের টং দোকানের সামনে রাস্তায় কতিপয় সশস্ত্র লোকজন অবস্থান করছে খবরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ২-৩ জন সন্দেহজনক ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে একজনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে দেশীয় একটি বন্দুক ও একটি গুলি পাওয়া যায়।

তিনি জানান, আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় সদস্য। অপরাধ সংঘটনের উদ্দেশ্যে পলাতক আসামিরাসহ সশস্ত্র অবস্থান নিয়েছিল। আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন