উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন’র সাথে গোলাগুলি, নিহত ১

fec-image

কক্সবাজারে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ‘এপিবিএন পুলিশের সাথে মিয়ানমারের সশস্ত্র গোষ্টি আরসা’র সন্ত্রাসীদের’ মধ্যে গোলাগুলির ঘটনায় হুসেন মাঝি নামে এক শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বেশ কয়েকটি গুলি, অস্ত্র, ওয়াকিটকি, মোবাইল ফোন ও সিমকার্ড।

সোমবার (১০ জুলাই) ভোরে উখিয়া উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে গোলাগুলির এ ঘটনা ঘটে। রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুন-উর- রশিদ এ তথ্য জানান।

নিহত হুসেন মাঝি মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠি আরসা’র শীর্ষ কমান্ডার। তার বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ থানায় হত্যাসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।

তিনি আরও জানান, রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারের জেরে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠি আরসা ও আরএসও এর মধ্যে সম্প্রতি সংঘর্ষের ঘটনা বেড়ে চলেছে। এর প্রেক্ষিতে সন্ত্রাসীদের গ্রেপ্তারে এপিবিএন পুলিশ বিশেষ অভিযান চালাচ্ছে। সোমবার ভোরে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে এপিবিএন এর টহল দলের সদস্যদের লক্ষ্য করে আরসা সন্ত্রাসীরা অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে।

গোলাগুলির এক পর্যায়ে আরসা’র সদস্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনের মৃতদেহ পাওয়া যায়। এসময় ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালিয়ে পাওয়া যায় বেশ কয়েকটি বন্দুক, গুলি, ওয়াকিটকি, মোবাইল ফোন সেট ও সিমকার্ড।

এপিবিএনের এডিআইজি বলেন, ঘটনায় জড়িত অন্য সন্ত্রাসীদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, এপিবিএন, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন