উখিয়ায় রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা

fec-image

কক্সবাজারে উখিয়ার থাইংখালী জামতলী ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা মাঝি নিহতের ঘটনায় উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছেন নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন (৩০)।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাত ১টার দিকে ৫ জনকে এজাহারনামীয় আসামি ও ৭ থেকে ৮ জনকে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের করেন।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, ‌‌‌‌‌‌‌জামতলি এফডিএমএন ক্যাম্প-১৫ এর সি ব্লকের হেড মাঝি আবু তালেব (৫০) এবং সাবমাঝি সৈয়দ হোসেন (৪৩) নিহত হওয়ার ঘটনায় বাদীর দায়ের করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

এজাহারনামীয় অভিযুক্তরা হলেন, জামতলী ১৫ নং ক্যাম্পের জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), মৃত সোনা আলীর ছেলে সাহ মিয়া (৩২) ও তার ভাই আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫), মৃত রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলে মো. সোয়াইব।

পূর্ব শত্রুতার জেরে এই জোড়া খুনের সঙ্গে আবুল কাশেমের ছেলে সাবমাঝি রেজাউল আলম (৪২), জাফর হোসেনের ছেলে সাবমাঝি মো. ইয়াছিন এবং ইসমাঈলের ছেলে (ভলান্টিয়ার) নুর মোহাম্মদ (৩২) জড়িত থাকার সন্দেহ রয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, গুলিবিদ্ধ আবু তালেব মৃত্যুর পূর্বে মাহমুদ হাসান ও জাফর আলমসহ আরও কয়েকজন মিলে তাদেরকে গুলি করেছে মর্মে নাম বলে গেছে। অভিযুক্তরা এক সময় আরসার সঙ্গে জড়িত ছিল। কিন্তু এখন নবী হোসেনের হয়ে কাজ করেন বলে জানা গেছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, দুই রোহিঙ্গা মাঝি হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে। এছাড়াও ক্যাম্পে অপ্রীতিকর যেকোন ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মামলা, রোহিঙ্গা মাঝি হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন